ইনজুরিতে সাকিব

প্রকাশ : ১৫ জুলাই ২০১৭, ১৫:৩৩ | আপডেট : ১৫ জুলাই ২০১৭, ১৫:৩৭

অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়া সফরকে সামনে রেখে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে সোমবার থেকে কন্ডিশনিং ক্যাম্প শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট দল। শনিবার ছিল ক্যাম্পের ষষ্ঠ দিন। কিন্তু এদিন একটা দুঃসংবাদ ছড়িয়ে পড়লো ক্যাম্পে। অনুশীলনের সময় ইনজুরিতে পড়েছেন বাংলাদেশের টি-টুয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। চোট সম্পর্কে যদিও এখনো বিস্তারিত কিছু জানা যায়নি। শুধু জানা গেছে ডান পায়ের গোড়ালিতে আঘাত পেয়েছেন বিশ্বসেরা অল-রাউন্ডার। স্ক্যান করা হবে। ৪৮ ঘন্টা পর্যবেক্ষণে থাকবেন। আর রিপোর্ট পেলে জানা যাবে পুরোটা। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড সংশ্লিষ্ট সূত্র জানাচ্ছে, খুব দুশ্চিন্তার কিছু নেই। তাদের ধারণা ইনজুরিটা তেমন গুরুতর নয়।

বর্তমানে ক্রিকেটের তিন সংস্করণেই বিশ্বের সেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। ৩০ বছর বয়সী এই ক্রিকেটার বাংলাদেশ দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ ক্রিকেটারও। দেশের হয়ে মোট ৪৯টি টেস্ট, ১৭৭ টি ওয়ানডে ও ৫৯টি টি-টুয়েন্টি ম্যাচ খেলেছেন সাকিব। ৪৯ টেস্টে ৩৪৭৯ রানের সঙ্গে সাকিবের উইকেট সংখ্যা ১৭৬টি। ১৭৭ ওয়ানডেতে ৪৯৮৩ রানের সাথে উইকেট নিয়েছেন ২২৪টি। ৫৯ টি-টুয়েন্টিতে সাকিবের রান ১২০৮, উইকেট ৭০টি। অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা সফরকে সামনে রেখে এখন মিরপুরে ক্যাম্প করছেন জাতীয় দলের ক্রিকেটাররা।

দুই টেস্টের সিরিজ খেলতে ১৮ আগস্ট ঢাকায় পা রাখার কথা অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। বাংলাদেশ সফরের জন্য বেশ আগেই ১৩ সদস্যের দলও ঘোষণা করে রেখেছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। যদিও বোর্ডের সঙ্গে অজি ক্রিকেটারদের চুক্তি সংক্রান্ত যে জটিলতা, তাতে সফরটি হবে কিনা এখনো চূড়ান্ত করে কিছু বলা যাচ্ছে না। ইতিমধ্যে দক্ষিণ আফ্রিকা সফর বয়কট করেছে অস্ট্রেলিয়া ‘এ’ দলের ক্রিকেটাররা। তবে অস্ট্রেলিয়া যথাসময়ে আসবে এটি ধরে নিয়েই বাংলাদেশ ক্রিকেট দল নিজেদের জোর প্রস্তুতি চালিয়ে  যাচ্ছে। ২৭ আগস্ট ঢাকায় অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্ট শুরু হওয়ার কথা রয়েছে। দ্বিতীয় টেস্টটি হবে চট্টগ্রামে, ৪ সেপ্টেম্বর শুরু।

পিডিএসও/রিহাব