reporterঅনলাইন ডেস্ক
  ২৪ জুন, ২০১৭

ভারতের দুর্দান্ত শুরুর পর বৃষ্টির জয়

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে দুর্দান্ত শুরুর ইঙ্গিতই দিচ্ছিল ভারত। কিন্তু ভারতের দারুণ শুরুর স্বপ্নে জল ঢেলে দেয় বৃষ্টি। শুক্রবার দুই দফা বৃষ্টির পর ম্যাচ অফিসিয়ালরা খেলা পরিত্যক্ত ঘোষণা করতে বাধ্য হন।

ত্রিনিদাদের পোর্ট অব স্পেনে খেলা পরিত্যক্ত হওয়ার আগ পর্যন্ত ৩৯ দশমিক ২ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৯৯ রান সংগ্রহ করেছিল ভারত। আজিঙ্কা রাহানে ও শিখর ধাওয়ানের মধ্যকার দুর্দান্ত জুটির ওপর ভর করে দারুণ শুরু পায় টিম ইন্ডিয়া।

৩৭ ওভারে ৩ উইকেটে ভারত ১৮৯ রান করার পর প্রথম দফায় বৃষ্টি আঘাত হানলে খেলা প্রায় এক ঘণ্টা বন্ধ থাকে। পুনরায় খেলা শুরু হলে কোনো ওভার কাটা হয়নি। তবে কিছুক্ষণ পরই তুমুল বৃষ্টি শুরু হলে খেলা ফের বন্ধ হয়ে যায়।

স্থানীয় সময় ১২টা ৪০ মিনিটে দ্বিতীয় দফা বৃষ্টি আঘাত হানার পর ৩টা ৪১ মিনিটে কার্টেল ওভারের জন্য সর্বশেষ সময় নির্ধারণ করা হয়। এর আগে বৃষ্টি থামলে ২৬ ওভারে ওয়েস্ট ইন্ডিজের সামনে বৃষ্টি আইনে ১৯৪ রানের লক্ষ্য বেঁধে দেয়া হয়। তবে বৃষ্টির কারণে আর খেলা শুরু করাই সম্ভব হয়নি।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে ১৫০ বলে ১৩২ রান তোলেন রাহানে ও ধাওয়ান। দ্বিতীয় উইকেটে ধাওয়ান ও বিরাট কোহলি মিলে গড়েন ৩৬ রানের জুটি। তবে এরপরই ছন্দ হারিয়ে ফেলে টিম ইন্ডিয়া। দলীয় ১৬৮ রানের মাথায় ধাওয়ান এবং ১৮৫ রানের মাথায় যুবরাজ সিং ফিরে গেলে কিছুটা চাপে পড়ে যায় টিম ইন্ডিয়া।

মহেন্দ্র সিং ধোনি ও কোহলি মিলে সেই চাপ কাটিয়ে ওঠার চেষ্টা করেন। তবে শেষ পর্যন্ত বৃষ্টির কারণে আর সেটি সম্ভব হয়নি। রাহানে ৭৮ বলে ৬২ এবং ধাওয়ান করেন ৯২ বলে ৮৭ রান। যুবরাজ ১০ বলে ৪ রান করে আউট হন। কোহলি ৪৭ বলে ৩২ এবং ধোনি ৯ বলে ৯ রান নিয়ে অপরাজিত ছিলেন।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে একটি করে উইকেট নেন জেসন হোল্ডার, আলজারি জোসেফ ও দেবেন্দ্র বিশু।

পিডিএসও/রিহাব

রোববার একই মাঠে সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ ও ভারত। ওয়ানডে সিরিজের পর দল দুটি একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভারত,দুর্দান্ত শুরু,বৃষ্টি,জয়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist