পাকিস্তানের সঙ্গে ভারত ফাইনালে

প্রকাশ : ১৫ জুন ২০১৭, ২২:১৪ | আপডেট : ১৬ জুন ২০১৭, ১০:০৭

অনলাইন ডেস্ক

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির দ্বিতীয় সেমিফাইনালে বাংলাদেশকে বড় ব্যবধানে হারিয়ে পাকিস্তানের সঙ্গে ফাইনালে পৌঁছে গেছে ভারত। ২৬৫ রানে টার্গেটে ব্যাট করতে নেমে ১০ ওভার বাকী থাকতেই বড়গ জয় তুলে নেয় বর্তমান চ্যাম্পিয়নর। রুহিত শর্মার দারুণ এক সেঞ্চুরিতে ভর করে ৪০.১ বল মোকাবেলা করেই ৯ উইকেটের জয় নিশ্চিত করে ভারত।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৭ উইকেটে টাইগারদের সংগ্রহ ২৬৪ রান। যা ভারতের কাছে যতসামান্যই মনে হতে পারে। তবে বল হাতে বাংলাদেশকে অবশ্যই জ্বলে উঠতে হবে, নচেত নয়। ২৬৫ রানের লক্ষ্যে বার্মিংহামের এজবাস্টনে ব্যাট করছে ভারত। আজ ব্যাট করতে নেমে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৭০ রানের ইনিংস উপহার দেন ওপেনার তামিম ইকবাল। দ্বিতীয় সর্বোচ্চ ৬১ রান করেন মুশফিকুর রহিম। মাশরাফি অপরাজিত ৩০, মাহমুদউল্লাহ ২১, সাব্বির ১৯, সাকিব ও মোসাদ্দেক সমান ১৫ রান করেন। ভারতের হয়ে ভুবনেশ্বর, বুমরাহ, কেদার যাদব দুটি ও রবীন্দ্র জাদেজা একটি করে উইকেট লাভ করেন।

আজ বৃহস্পতিবার বার্মিংহামের এজবাস্টনে হাইভোল্টেজ ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়। পক্ষান্তরে গতকাল বুধবার প্রথম সেমিফাইনালে স্বাগতিক ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালের টিকিট পেয়েছে পাকিস্তান। আর ঐতিহাসিক মঞ্চের এই ফাইনালে নিজেদেরকে নিয়ে যাওয়ার লক্ষ্যেই আজ ভারতের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ। কিন্তু সেই স্বপ্ন স্বপ্নই থেকে গেল। ফলে এখন ফাইনালে পাকিাস্তানকে মোকাবেলা করবে ভারত।

পিডিএসও/মুস্তাফিজ