reporterঅনলাইন ডেস্ক
  ২৮ মে, ২০১৭

শান্তনার শিরোপায় বার্সা থেকে এনরিকের বিদায়

অবশেষে শান্তনার এক শিরোপা জিতে নিজেদের কোচকে বিদায় দিলো ফুটবল জায়ান্ট বার্সেলোনা। ভীনগ্রহের তারকা খ্যাত ফুটবলার লিওনেল মেসির চমকে কোপা দেল রে শিরোপা নিজেদের করে নিয়েছে দলটি। আজ শনিবার রাতে ভিসেন্তে কালদেরনেতে প্রথমবারের মতো ফাইনালে ওঠা দেপোর্তিভো আলাভেসকে হারায় মেসি-নেইমাররা। এটা প্রতিযোগিতায় বার্সার টানা তৃতীয় শিরোপা জয়। আর এই নিয়ে মোট ২৯ বারের মতো চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ড গড়েছে বার্সা। শিরোপা নির্ধারণী ম্যাচটিতে ৩-১ গোলে জয় পায় লুইস এনরিকের শিষ্যরা। আর এই জয়ের মধ্যে দিয়েই লুইস এনরিকেকে বিদায় জানালো মেসি-নেইমাররা।

বার্সেলোনার কোচ হিসেবে ৩ বছরের ক্যারিয়ারে দুবার স্প্যানিশ কাপের শিরোপা জয়ের কীর্তি গড়েছেন এনরিকে। সব মিলিয়ে ৯টি শিরোপা জিতিয়ে বার্সেলোনাকে বিদায় জানালেন স্পেনের এই কোচ। ম্যাচের শুরুতেই অবশ্য চোটের কারণে হাভিয়ের মাসচেরানো মাঠ ছাড়লে বেশ বড় ধাক্কা খায় বার্সা। তবে এসবকে কাটিয়ে মেসি ম্যাজিকে লিড পেয়ে যায় বার্সা। ৩০তম মিনিটে দলকে এগিয়ে নেন মেসি। ডি-বক্সের বাইরে থেকে নেয়া শটে পরাস্ত হয় প্রতিপক্ষের গোলরক্ষক।

অবশ্য এই আনন্দ দীর্ঘস্থায়ী হয়নি। ৩৩তম মিনিটে অসাধারণ এক গোলে স্কোরলাইনে সমতা টানেন থিও হের্নান্দেস। প্রথমার্ধের বিরতির আগেই আরও দুটি গোলের দেখা পায় বার্সা। ৪৫তম মিনিটে নেইমার দলকে এগিয়ে নেন। পরে অতিরিক্ত সময়ে নিজের দ্বিতীয় গোল করে দলের জয় নিশ্চিত করে ফেলেন মেসি-নেইমাররা।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
এনরিকের বিদায়,শান্তনার শিরোপা,বার্সা থেকে বিদায়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist