reporterঅনলাইন ডেস্ক
  ২৪ মে, ২০১৭

শেষ ম্যাচে জয়ের লক্ষ্য মাশরাফির

ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে বুধবার বাংলাদেশ মুখোমুখি হবে নিউজিল্যান্ডের। ম্যাচটি বাংলাদেশ সময় বিকেল পৌনে চারটায় ডাবলিনের ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে। আর এ ম্যাচটিতে জিতলেই টাইগাররা প্রথমবারের মত উঠে যাবে ওয়ানডে র‌্যাংকিংয়ের ৬ নম্বরে।

বাংলাদেশ দলের কোচ মাশরাফি বিন মুর্তজা অবশ্য র‌্যাংকিংয়ের ভাবনা মাথায় আনছেন না। ওয়ানডে অধিনায়কের লক্ষ্য কিউইদের হারিয়ে চ্যাম্পিয়নস ট্রফির জন্য আত্মবিশ্বাস বাড়িয়ে নেয়া।

মঙ্গলবার ডাবলিনের ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে অনুশীলন শেষে মাশরাফি বলেছেন, প্রত্যেকটা ম্যাচই গুরুত্বপূর্ণ। চ্যাম্পিয়নস ট্রফির আগে শেষ ম্যাচ জিততে পারলে ভালো লাগবে। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো আত্মবিশ্বাস নিয়ে চ্যাম্পিয়নস ট্রফি শুরু করা। অবশ্য ভারত ও পাকিস্তানের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ রয়েছে। তবু এই ম্যাচ জিতে ইংল্যান্ডে যেতে পারলে মানসিকভাবে উজ্জীবিত থাকবে ছেলেরা।

আইপিএল শেষ করে কিউই দলে অভিজ্ঞ ক্রিকেটাররা যোগ দিচ্ছেন। তবে চিন্তিত নন মাশরাফি। তিনি বলেন, আমাদের নতুন করে ভাবার কিছু নেই। ওদের কয়েকজন খেলোয়াড় আইপিএল শেষে দলের সঙ্গে যোগ দিয়েছে। অন্যদিকে আমাদের সবাই শুরু থেকেই ছিল। সব পরিকল্পনা মাঠে যথাযথভাবে বাস্তবায়ন করাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।

একাদশে পরিবর্তন বিষয়ে মাশরাফির মন্তব্য, ত্রিদেশীয় সিরিজে আমাদের দলে ১৮ জন খেলোয়াড় রয়েছে। এই ১৮ জন থেকেই ১১ জন খেলবে। জেতার জন্য যাদেরকে প্রয়োজন মনে হবে, তারাই মূল একাদশে থাকবে।

কিউইদের বিপক্ষে বোলারদের ভূমিকাকেই অগ্রাধিকার দিচ্ছেন মাশরাফি। তিনি বলেন, শ্রীলঙ্কা সফর থেকেই বোলারদের মধ্যে কিছুটা ধারাবাহিকতার অভাব দেখা যাচ্ছে। এটা অবশ্য স্বাভাবিক। কারণ উইকেটের ওপর অনেক কিছু নির্ভর করে। বেশিরভাগ ম্যাচেই কিন্তু আমরা ভালো বোলিং করেছি। আমার মনে হয় বোলাররা আগের ম্যাচের মতো খেলতে পারলে ব্যাটসম্যানদের জন্য কাজটা অনেক সহজ হয়ে যাবে।

চ্যাম্পিয়নস ট্রফির প্রস্তুতি হিসেবে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলছে বাংলাদেশ। প্রস্তুতি নিয়ে মাশরাফির মন্তব্য, সব মিলিয়ে ভালোই কেটেছে। তবে আয়ারল্যান্ডের সঙ্গে ইংল্যান্ডের কন্ডিশনের কোনও মিল নেই। সেজন্য চ্যাম্পিয়নস ট্রফি শুরু হওয়ার আগে দুটি অনুশীলন ম্যাচে নিজেদের ঝালিয়ে নিতে হবে। ওই দুটি ম্যাচ আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ত্রিদেশীয় সিরিজ,বাংলাদেশ ও নিউজিল্যান্ড,মাশরাফি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist