বিশ্বকাপের জন্য প্রস্তুত কাতারের শীতাতপ নিয়ন্ত্রিত স্টেডিয়াম

প্রকাশ : ১৯ মে ২০১৭, ২০:১২

অনলাইন ডেস্ক

কাতারে বিশ্বকাপ শুরু হতে এখনো ২০২২ দিন বাকী। এরই মধ্যে টুর্নামেন্টের জন্য বহুপ্রতীক্ষিত শীতাতপ নিয়ন্ত্রিত স্টেডিয়ামটি সম্পূর্ণভাবে নির্মাণ করে ফেলেছে মধ্যপ্রাচ্যের সম্পদশালী দেশটি। শুক্রবার দেশটির শীর্ষ ঘরোয়া ফুটবল টুর্নামেন্ট ‘আমীর কাপের’ ফাইনাল ম্যাচ আয়োজনের মাধ্যমে ‘দ্য খালিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামের’ আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করা হচ্ছে। 
 
ওই ম্যাচে শিরোপার লড়াইয়ে নামবে সাবেক বার্সা কিংবদন্তী জাবি হার্নান্দেজের নেতৃত্বাধীন আল সাদ ও আল রায়ান। কাতারের বিশ্বকাপ আয়োজক কমিটির শীর্ষস্থানীয় কর্মকর্তা নাসের আল-খাতার বার্তা সংস্থা এএফপিকে বলেন, ‘এটাই হবে আমাদের গৌরবের প্রতীক। এটা আমাদের হৃদয়ে স্থান করে নেয়া স্টেডিয়াম, খালিফা স্টেডিয়াম। টুর্নামেন্টের জন্য নির্মাণ কাজ সম্পন্ন হওয়া প্রথম স্টেডিয়াম হচ্ছে এটি। যেটি আপনার হৃদয়ে অন্যরকম এক অনুভূতি জাগাতে সক্ষম হবে। এটি একটি বাস্তবতা যা দেখে আপনি সত্যিই রোমাঞ্চ অনুভব করবেন।’
 
৪০ হাজার দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন এই স্টেডিয়ামটিতে এমন শীতল প্রযুক্তি স্থাপিত হয়েছে যেটি খেলোয়াড়দের পাশাপাশি দর্শকদেরও শীতল রাখবে। ২০১৯ সালের বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশীপও অনুষ্ঠিত হবে কাতারের প্রাণকেন্দ্রে স্থাপিত এই স্টেডিয়ামে।

পিডিএসও/রিহাব