বাংলাদেশের সামনে ১৮২ রানের মামুলি টার্গেট

প্রকাশ : ১৯ মে ২০১৭, ১৮:৫৭ | আপডেট : ১৯ মে ২০১৭, ২০:২২

অনলাইন ডেস্ক

ত্রিদেশীয় সিরিজে দারুণ কিছু করার লক্ষ্য নিয়েই দেশ ছেড়েছিল বাংলাদেশ। বৃষ্টির হানায় আয়ার‌ল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচটি যায় ভেস্তে। দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাটসম্যানদের 'আত্মাহুতি'র কারণে হেরে যায় মাশরাফি বিন মুর্তজার দল। টানা দুই ম্যাচেই হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়। শুক্রবার নিজেদের তৃতীয় ম্যাচে 'ক্ষুধার্ত বাঘ' হয়েই মাঠে নামে বাংলাদেশ। এর উত্তাপ পায় আইরিশরা। মোস্তাফিজুর রহমান ও অভিষিক্ত সানজামুল ইসলামের বোলিং তোপে পড়ে টাইগারদের সামনে মাত্র ১৮২ রানের লক্ষ্য দিতে সক্ষম হয়েছে আয়ারল্যান্ড।

 

ডাবলিনের ম্যালাহাইড স্টেডিয়ামে টস জিতে প্রতিপক্ষকে ব্যাটিংয়ে পাঠান মাশরাফি। শুরুর দিকে বাংলাদেশি বোলারদের আক্রমণের মুখে চাপে পড়লেও মাঝপথে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখে স্বাগতিকরা। কিন্তু মোস্তাফিজ, সানজামুল ও মাশরাফির দারুণ বোলিংয়ে ৪৬.৩ ওভারে ১৮১ রানেই গুটিয়ে যায় আয়ারল্যান্ড।

 

আয়ারল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৪৬ রান করেন এড জয়সে। এছাড়া নেইল ও'ব্রায়েন ৩০, জর্জ ডকরিল ২৫ ও উইলিয়াম পোর্টারফিল্ড করেন ২২ রান।

 

বাংলাদেশের সেরা বোলার মোস্তাফিজ। ৯ ওভারের স্পেলে ২৩ রান দিয়ে ৪ উইকেট নেন কাটার মাস্টার। এছাড়া মাশরাফি ও অভিষিক্ত সানজামুল দুটি এবং সাকিব আল হাসান ও মোসাদ্দেক হোসেন নেন একটি করে উইকেট।

পিডিএসও/রিহাব