ফের সানজামুলের আঘাত

প্রকাশ : ১৯ মে ২০১৭, ১৬:০১ | আপডেট : ১৯ মে ২০১৭, ১৮:৪৫

অনলাইন ডেস্ক

আবারও উইকেট শিকার করলেন অভিষিক্ত সানজামুল। ম্যাককারথিকে অউট করলেন তিনি। ১২ রান করা এই ব্যাটসম্যান সানজামুলের বলে বোল্ড হয়ে ফিরে গেছেন। 

একদিনের অর্ন্তজাাতিক ক্রিকেটে আজ তার অভিষেক। বলছি সানজামুলের কথা। দলের ২৯তম ওভারটি করার ভার তাই তার উপরেই ছেড়ে দেন মাশরাফি। প্রথম ওভারের শেষ বলেই চমক দেখালেন তরুণ এই ক্রিকেটার। ৪৬ রান করা জসিকে ফেরালেন তিনি।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ৪৫ ওভার শেষে আয়ারল্যান্ডের সংগ্রহ ৮ উইকেটে ১৭৮ রান। 

মুস্তাফিজের দ্বিতীয় শিকার

আবারও সাফল্য। এবার মুস্তাফিজের দ্বিতীয় শিকার হলেন নেইল ও’ব্রেইন। দলের ২৮তম ওভারে নিজের চতুর্থ ওভারে তৃতীয় বলে এই উইকেটটি নিলেন কাটার মাস্টার। ব্রেইন ৩০ রান করে আউট হলেন। 

তৃতীয় আঘাতটি করলেন সাকিব

১৫তম ওভারে নিজের দ্বিতীয় ওভারের প্রথম বলেই তৃতীয় অাঘাতটি করলেন সাকিব আল হাসান। ১২ রানে বেলবিরনেকে বোল্ড করলেন তিনি। 

প্রথম ওভারেই মোসাদ্দেক ম্যাজিক

অষ্টম ওভার শেষে অধিনায়ক মাশরাফি বল তুলে দিলেন তরুণ ক্রিকেটার মোসাদ্দেক হোসেনের হাতে। আর প্রথম ওভারের তৃতীয় বলেই নিজের বলে নিচেই ক্যাচ ধরে প্যাভিলিয়নে ফেরত পাঠালেন ব্যাট হাতে জ্বলে উঠা উইলিয়াম পোর্টারফিল্ডকে। তার রান ২২। 

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে বৃষ্টির কারণে আয়ারল্যান্ডের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি। দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হার। এই হতাশা কাটিয়ে ওঠার লক্ষ্যে শুক্রবার মাঠে নেমেছে বাংলাদেশ। আয়ারল্যান্ডের বিপক্ষে ছন্দে ফেরার ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।
 

আয়ারল্যান্ড শিবিরে মুস্তাফিজের প্রথম আঘাত 
ফিল্ডিংয়ে নেমে শুরুতেই সফলতা পায় বাংলাদেশ। রুবেল হোসেনের করা প্রথম ওভার থেকে কোনো রান নিতে পারেনি আয়ারল্যান্ড। মোস্তাফিজু রহমানের করা দ্বিতীয় ওভারের তৃতীয় বলে প্রথম উইকেটের দেখা পায় বাংলাদেশ। মোস্তাফিজের বল পল স্টারলিংয়ের ব্যাটের কানায় লেগে শর্ট থার্ডম্যানে সাব্বির রহমানের হাতে জমা পড়লে সাজঘরের পথ ধরেন আইরিশ ওপেনার।

পিডিএসও/রিহাব