স্টেডিয়ামের ফাঁকা গ্যালারিতে থাকছে চমক

প্রকাশ : ০৭ জুলাই ২০২০, ১৮:৪৭

অনলাইন ডেস্ক

করোনা পরবর্তী আন্তর্জাতিক ক্রিকেট মাঠে সাউদাম্পটনে টেস্ট ম্যাচে লড়বে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ। দর্শক বিহীন মাঠে হবে সাদা পোশাকে ব্যাট-বলের লড়াই। বুধবার এই ম্যাচ দিয়েই ফের ছন্দে ফিরবে ক্রিকেট। তবে করোনা সংক্রমণের শঙ্কা থাকায় গ্যালারিতে থাকবে না দর্শকের ভীড়। তবে ফাঁকা স্টেডিয়ামেও অবশ্য দর্শকাসনে থাকবে বিশেষ চমক। কী সেই চমক তার কিছুটা জানাল ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড।

ব্যাটসম্যান চার কিংবা ছয় হাঁকালে কিংবা বোলার উইকেট নিলে গ্যালারি থেকে উড়ে আসবে উল্লাসের শব্দ! বাজবে মিউজিক! মনে হবে যেন সব স্বাভাবিক। দর্শকরাই আছেন মাঠে।

মাঠের পরিবেশ আগেই মতোই স্বাভাবিক রাখতে চেষ্টা থাকবে আয়োজকদের। কৃত্রিমভাবে তৈরি করা দর্শকদের এমন উচ্ছ্বাসের শব্দ টেলিভিশনের সামনে থাকা ক্রিকেটপ্রেমীরাও শুনতে পাবেন! প্রযুক্তির ব্যবহারে কৃত্রিম উল্লাসের আওয়াজ ব্যবহার করা হচ্ছে ফুটবলের গ্যালারিতেও। লা লিগা এবং প্রিমিয়ার লিগের ম্যাচে থাকছে সেই শব্দ। এবার ক্রিকেটেও তেমনটা দেখা যাবে।

তিন ম্যাচের টেস্ট সিরিজে মুখোমুখি ইংল্যান্ড-উইন্ডিজ। ইংল্যান্ডে কোয়ারেন্টিন শেষে প্রস্তুত জেসন হোল্ডাররা। ‘ঐতিহাসিক’ ছোঁয়া পাচ্ছে এই টেস্ট। সাউদাম্পটনের স্টেডিয়ামের এই ম্যাচটার জন্য যে সবাই অপেক্ষায়!

পিডিএসও/এসএম শামীম