ট্রফি জয়ের খুব কাছে লিভারপুল

প্রকাশ : ২৫ জুন ২০২০, ১৩:০৫

অনলাইন ডেস্ক

৩০ বছর পেরিয়ে গেলেও প্রিমিয়ার লিগ শিরোপা উঠেনি লিভারপুলের ঘরে। অবশেষে সেই শিরোপা খরা কাটতে যাচ্ছে দ্য রেড শিবিরের। দর্শকহীন অ্যানফিল্ডে ক্রিস্টাল প্যালেসকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে লিগ ট্রফি জয়ের খুব কাছে চলে গেছে লিভারপুল। লিভারপুলের শিরোপা উৎসব পিছিয়ে দিতে হলে বৃহস্পতিবার চেলসির মাঠে ম্যানচেস্টার সিটিকে যে করেই হোক জিততেই হবে। তাদের অপেক্ষায় রাখতে জয়ের কোনো বিকল্প নেই ইতেহাদ শিবিরের সামনে। কোনো কারণে এ ম্যাচে কোচ পেপ গার্দিওলার দল পয়েন্ট হারালেই চ্যাম্পিয়নের তকমা গায়ে জড়িয়ে ফেলবে লিভারপুল।

ক্রিস্টাল প্যালেসকে হারিয়েই শিরোপা জয়ের উৎসবটা করে ফেলতে পারত কোচ ইয়ুর্গেন ক্লপের দল। কিন্তু এভারটনের মাঠে মার্সেসাইড ডার্বিতে গোল শূন্য ড্র করে লিভারপুল। সেজন্যই অপেক্ষা বেড়েছে তাদের। শিরোপা নিশ্চিত করতে অ্যানফিল্ড শিবিরের দরকার এখন শুধু দুটি পয়েন্ট।

অ্যানফিল্ডে মানুষ ছিল সব মিলিয়ে প্রায় ৩০০ জনের মতো। কিন্তু শূন্য গ্যালারি লিভারপুলের পারফরম্যান্সে কোনো প্রভাব ফেলেনি। একে গোল করেন অ্যালেকজান্ডার-আর্নল্ড (২৩ মিনিটে), মোহাম্মদ সালাহ (৪৪ মিনিটে), ফাবিনহো (৫৫ মিনিটে) ও সাদিও মানে (৬৯ মিনিটে)। মিশরীয় ফুটবল রাজপুত্র সালাহর গোলের একটু বিশেষত্ব আছে। এটি ২০১৯-২০২০ মৌসুমে লিভারপুলের শততম গোল। তাই তার উদযাপনটাও ছিল ভিন্ন। গোল পেয়েই মাঠেই সিজদা দিয়ে বসেন লিভারপুলের এ ফুটবল সুপারস্টার।

পিডিএসও/এসএম শামীম