রিয়ালের লিগ সূচিতে আপত্তি

প্রকাশ : ২৩ জুন ২০২০, ১১:৪৩

অনলাইন ডেস্ক

করোনাভাইরাসের (কোভিড-১৯) কারণে আসা অনাকাঙ্ক্ষিত বিরতির পর খেলা শুরু হলে, টানা অনেক ম্যাচ খেলতে হবে- এমনটা জানা ছিল রিয়াল মাদ্রিদের। তাই বলে তিনদিনের কম সময়ের ব্যবধানে দুইটি ম্যাচ খেলতে হবে, এমনটা হয়তো কল্পনাও করেনি জিনেদিন জিদানের শিষ্যরা। বার্সেলোনার পয়েন্ট খোয়ানর সুবাদে বর্তমানে লা লিগায় টেবিলের শীর্ষে অবস্থান করছে রিয়াল মাদ্রিদ। লিগ শিরোপা পেতে হলে বাকি আট ম্যাচেও জয়ের বিকল্প নেই তাদের সামনে। কিন্তু ব্যস্ত সূচির কারণে তা নিয়ে সংশয় থেকেই যাচ্ছে।

আগামী ২ জুলাই বৃহস্পতিবার বাংলাদেশ সময় দিবাগত রাত ২টায় নিজেদের ঘরের মাঠে গেটাফের বিপক্ষে খেলবে রিয়াল মাদ্রিদ। তাদের পরের ম্যাচে রোববার সন্ধ্যা ৬টায় অ্যাথলেটিক বিলবাওয়ের মাঠে। অর্থাৎ এক ম্যাচ খেলার পর পুরোপুরি তিনদিনও সময় পাবে না রিয়াল মাদ্রিদ। তাই সূচির ব্যাপারে এরই মধ্যে লা লিগা কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেছে রিয়াল- এমনটাই জানাচ্ছে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা। খবরে জানানো হয়েছে, সূচি বিষয়ক আপত্তি উল্লেখ করে আনুষ্ঠানিক অভিযোগ দায়ের করেছে রিয়াল এবং আশা করছে শিগগিরই এর সমাধান হবে।

এই ব্যস্ত সূচির কারণে বৃহস্পতিবার দিবাগত রাত ২টায় ম্যাচ খেলে, পুরো একদিন বিশ্রাম না নিয়েই বিলবাওয়ের উদ্দেশে রওনা দিতে হবে রিয়ালের খেলোয়াড়দের। ফলে আগের ম্যাচের ক্লান্তির সঙ্গে যোগ হবে ভ্রমণজনিত সমস্যা। তা কাটিয়ে ওঠার আগেই রোববার নামতে বিলবাওয়ের বিপক্ষে খেলতে।

যখন প্রাথমিকভাবে এ সূচির কথা বলা হয়েছিল, তখন রিয়াল কর্তৃপক্ষ ভেবেছিল এটি হয়তো লা লিগার পক্ষ থেকে মজা করা হচ্ছে। কিন্তু বাস্তবিকভাবেই যে এ সূচি ঘোষণা করা হবে, তা ঘুণাক্ষরেও চিন্তা করেনি লস ব্লাঙ্কোসরা। যে কারণে এখন জোর আপত্তি জানাচ্ছে তারা।

লিগের ৩০ ম্যাচ শেষে এখন দুই চির প্রতিদ্বন্দ্বী রিয়াল ও বার্সা দাঁড়িয়ে সমানে-সমান অবস্থায়। দুই দলেরই পয়েন্ট সমান ৬৫, চলতি মৌসুমে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থাকার সুবাদে শীর্ষে অবস্থান করছে রিয়াল। বাকি থাকা আট ম্যাচের ওপরই নির্ভর করছে লিগের শিরোপা ভাগ্য।

পিডিএসও/এসএম শামীম