হেরোইনের দায়ে নিষিদ্ধ শ্রীলঙ্কান পেসার

প্রকাশ : ২৭ মে ২০২০, ১৬:১৬ | আপডেট : ২৭ মে ২০২০, ১৬:৪১

অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড অবশেষে শেহান মাদুশঙ্কাকে নিষিদ্ধ করলো। সম্প্রতি পান্নালা এলাকায় হেরোইনসহ পুলিশের হাতে ধরা পড়েন শ্রীলঙ্কার জাতীয় দলের এই ক্রিকেটার।

সোমবার তাকে আদালতে তোলা হলে বিচারক ২ সপ্তাহ পুলিশি হেফাজতে থাকার নির্দেশ দেন। এরপরই জাতীয় দলের ক্রিকেটারকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেয় দ্বীপরাষ্ট্রের ক্রিকেট বোর্ড।

২০১৮ সালে ওয়ানডে অভিষেকেই হ্যাটট্রিকধারী পেসারকে ক্রিকেটের সমস্ত ফরম্যাট থেকেই সাসপেন্ড করার সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

করোনার জেরে দেশজুড়ে চলা কারফিউ অমান্য করে গাড়ি নিয়ে বাইরে বেরোনোর অপরাধে রোববার মাদুশঙ্কাকে গ্রেফতার করে পুলিশ। এরপর তার কাছ থেকে দু’ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। গাড়িতে মাদুশঙ্কার আর এক সঙ্গী ছিল বলে জানা গেছে। এরপর জাতীয় দলের ক্রিকেটারের সাসপেনশনের কথা ঘোষণা করেছে বোর্ড।

২০১৮ জানুয়ারিতে বাংলাদেশের বিরুদ্ধে অভিষেক ওয়ানডে ম্যাচে হ্যাটট্রিক করে চমকে দিয়েছিলেন। যদিও এরপর আর জাতীয় দলের জার্সি গায়ে ওয়ানডে ম্যাচে অংশ নেওয়া হয়নি মাদুশঙ্কার। তবে পরবর্তীতে বাংলাদেশের বিরুদ্ধেই দু’টি আন্তর্জাতিক টি-২০ খেলেছেন তিনি।

২০১৮ বাংলাদেশ সফরের পর জাতীয় দল থেকে বাদ পড়েছিলেন তরুণ এই ডানহাতি পেসার। এরপর আর শ্রীলঙ্কা দলে ডাক পাননি মাদুশঙ্কা। চোটও তার ক্যারিয়ারে বাধা হয়ে দাঁড়িয়েছিল। আর এ ঘটনার পর তার ক্যারিয়ার নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

পিডিএসও/তাজ 

সর্বাধিক পঠিত