সৌম্য-তাসকিনের ব্যাট-বলের দাম সাড়ে ৮ লাখ

প্রকাশ : ০৫ মে ২০২০, ১৭:৩৪

অনলাইন ডেস্ক

দেশে করোনাভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে সাকিবের পথ অনুসরণ করে নিজেদের প্রিয় ক্রিকেট সরঞ্জাম নিলামে তুলেছিলেন সৌম্য সরকার ও তাসকিন আহমেদ। সাকিবের ব্যাট নিলামকারী প্রতিষ্ঠান 'অকশন ফর অ্যাকশন' মাধ্যমেই গত রোববার রাতে সৌম্যর ব্যাট ও তাসকিনের বল নিলামে তোলা হয়।

ওই নিলামে সৌম্যর ব্যাটটি সাড়ে চার লাখ ও তাসকিনের বল চার লাখ টাকায় কিনে নেয় একটি প্রতিষ্ঠান। তবে ওই প্রতিষ্ঠানের নাম প্রকাশ করেননি 'অকশন ফর অ্যাকশন' এর কর্মকর্তারা।

তারা জানিয়েছেন, ক্রেতার কাছে পণ্য বুঝিয়ে দেওয়ার পরই নাম প্রকাশ করা হবে। তারা ইঙ্গিত দিয়েছেন, দেশের একটি শীর্ষস্থানীয় ব্যাংক দুই তারকার স্মারক দুটি কিনে নিয়েছে। নিলাম হওয়া ব্যাটটি দিয়ে একমাত্র টেস্ট সেঞ্চুরিটি করেছিলেন সৌম্য।

২০১৯ সালের শুরুতে কিউইদের বিপক্ষে ৯৪ বলে করা ওই সেঞ্চুরিটি বাংলাদেশের পক্ষে টেস্টে দ্রুততম সেঞ্চুরি। তাসকিন ২০১৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডেতে হ্যাটট্রিক করা বলটি নিলামে তোলেন। বাংলাদেশের পক্ষে এটিই ছিল সর্বশেষ হ্যাটট্রিক।

নিলামের সময় ‘অকশন ফর অ্যাকশন’-এর ফেসবুক লাইভে দুই তারকাই যোগ দিয়েছিলেন। এই নিলামে পাওয়া অর্থ একটি ফাউন্ডেশনে দেওয়া হবে, যা দিয়ে করোনায় দুর্গত মানুষের সহায়তা করা হবে।

পিডিএসও//তাজ