যথাসময়েই বাংলাদেশের শ্রীলংকা সফর

প্রকাশ : ০৩ মে ২০২০, ১০:২৩

ক্রীড়া প্রতিবেদক

করোনাভাইরাস মহামারির কারণে সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রমে স্থবিরতার মধ্যেও আশা দেখছে শ্রীলংকা ক্রিকেট (এসএলসি)। দেশটিতে করোনার প্রকোপ নিয়ন্ত্রণে থাকায় আগামী জুন থেকে আগস্টে ভারত ও বাংলাদেশের বিপক্ষে সিরিজ নিয়ে আশাবাদী তারা।

এর আগে নিজেদের শ্রীলংকা সফর নিয়ে আশার কথা জানিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি)। রাবণের দেশে মুশফিক-তামিমদের খেলা নিয়ে কদিন আগে আশাবাদের খবর দিয়েছিলেন বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী।

দুনিয়াজুড়ে কোভিড-১৯ ছড়িয়ে পড়ার পর মার্চ থেকেই থমকে গেছে বিশ্ব ক্রীড়াঙ্গনে। স্থগিত হচ্ছে একের পর এক সিরিজ। শঙ্কায় এই বছরের সমস্ত ক্রিকেট সূচিও। জুলাই মাসে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে ৩ টেস্টের সিরিজ খেলতে শ্রীলংকায় যাওয়ার কথা টাইগারদের।

যদিও এই সিরিজটির ভবিষ্যৎ এখনো দোদুল্যমান। তবে লংকান গণমাধ্যম ডেইলি নিউজের সঙ্গে আলাপে আগামীর ক্রিকেট সূচি নিয়ে আশাবাদের কথা শুনিয়েছেন এসএলসির প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা, ‘সামনে আমাদের দুটি সিরিজ আছে যা নির্ধারিত সময়ে হওয়ার কথা। জুন-জুলাইতে ভারত আর জুলাই-আগস্টে বাংলাদেশ খেলতে আসবে এখানে। আর সপ্তাহ দুয়েকের মধ্যে এই দুই সিরিজ নিয়ে চূড়ান্ত কিছু বলা যাবে।’

ক্রিকেট খেলুড়ে দেশগুলোর মধ্যে করোনাভাইরাস সবচেয়ে বেশি নিয়ন্ত্রণে রাখতে পেরেছে শ্রীলংকা। বাংলাদেশেও যেখানে আক্রান্তের সংখ্যা ৮ হাজার ছাড়িয়েছে, সেখানে গতকাল পর্যন্ত শ্রীলংকায় আক্রান্তের সংখ্যা কেবল ৬৯০ জন। তাদের মধ্যে আবার ১৬২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন, আর মারা গেছেন মাত্র ৭ জন।

দেশটিতে নতুন করে আক্রান্তের হারও নেই বললেই চলে। তবে কেবল শ্রীলংকার অবস্থার প্রেক্ষিতেই নয়। সফরকারী দলগুলোর ভ্রমণ, টিভি সম্প্রচারের কাজে বিশাল বহরকে সামলে সিরিজ আয়োজন করা সরকারি সিদ্ধান্তেরও ব্যাপার।

পিডিএসও/তাজ