reporterঅনলাইন ডেস্ক
  ১৭ মার্চ, ২০২০

করোনায় প্রাণ গেল তরুণ ফুটবল কোচের

করোনাভাইরাসের কারণে এরই মধ্যে স্থগিত হয়ে গেছে বিশ্বের প্রায় সব ক্রীড়া আসর। ইউরোপের প্রায় সব লিগও বন্ধ। এত দিন বেশ কিছু খেলোয়াড় আক্রান্ত হলেও কোনো মৃত্যুর সংবাদ ছিল না।

কিন্তু এবারই প্রথম ফুটবল-সংশ্লিষ্ট কেউ করোনাভাইরাসের কাছে হেরে গেলেন। মাত্র ২১ বছর বয়সেই পৃথিবীর মায়া ত্যাগ করে চলে গেলেন স্পেনের মালাগার অ্যাটলেটিকো পোর্তাদা আলতার কোচ ফ্রান্সিস্কো গার্সিয়া।

করোনাভাইরাসের লক্ষণ নিয়ে কদিন আগেই হাসপাতালে গিয়েছিলেন গার্সিয়া। পরীক্ষা-নিরীক্ষার পর জানতে পারেন, প্রাণঘাতী করোনার সঙ্গে দুরারোগ্য লিউকেমিয়া রোগেও আক্রান্ত তিনি। বয়স কম হওয়ায় সবাই ধরে নিয়েছিলেন লড়াই করে টিকে যাবেন গার্সিয়া। কিন্তু লিউকোমিয়ায় আক্রান্ত হওয়ায় করোনার সঙ্গে লড়াইয়ে জিততে পারলেন না তিনি।

গার্সিয়ার মৃত্যুর খবর নিশ্চিত করে ক্লাবটির সভাপতি পেপ বুয়েনো বলেছেন, ‘ফ্রান্সিস্কো (গার্সিয়া) অসাধারণ একজন ছেলে এবং অত্যন্ত প্রতিভাবান কোচ ছিলেন। আমরা এখনো স্তম্ভিত। হাসপাতাল থেকে ৭টার দিকে আমাকে ফোন করে বলা হয়, তার অবস্থা স্থিতিশীল। তবে তার এক ঘণ্টা পড়েই (বলতে বলতে কেঁদে ফেলেন) আমরা এখনো বিষয়টি বিশ্বাস করতে পারছি না।’

মাত্র সাত বছর বয়সে যে কারোরই ফুটবলার হিসেবে মাঠে থাকার কথা। অথচ ফ্রান্সিসকো গার্সিয়া ওই বয়সেই বেছে নিয়েছিলেন প্রশিক্ষকের কাজ! ইচ্ছা ছিল কোচ হয়েই এক দিন বিশ্ব জয় করবেন। ২০১৬ সালে যোগ দেওয়ার পর থেকেই অ্যাটলেটিকো পোর্তাদা আলতা ক্লাবের জুনিয়র দল পরিচালনা করতেন তিনি। কিন্তু করোনাভাইরাস তাকে চিরতরে থমকে দিল।

স্পেনের মালাগা অঞ্চলে মৃতদের মধ্যে গার্সিয়া হলেন পঞ্চম ব্যক্তি। সব মিলিয়ে স্পেনে এখন পর্যন্ত মোট ৪৯১ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ১১ হাজার ছাড়িয়েছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফুটবল কোচ,স্পেন,করোনাভাইরাস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close