জিম্বাবুয়ে দলে যুব বিশ্বকাপের তারকা

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২০, ২০:১৬

অনলাইন ডেস্ক

বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টে ইনিংস ব্যবধানে হেরেছে জিম্বাবুয়ে। সামনে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ। এরপর দুটি টি-টোয়েন্টি। জিম্বাবুয়েনদের লক্ষ্যটা অবশ্যই সীমিত ওভারের ম্যাচে ঘুরে দাঁড়ানো। সেই লক্ষ্যেই বুধবার সীমিত ওভারের সিরিজ দুটির জন্য ১৫ জনের দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট (জেডসি)। দলে সবচেয়ে বড় চমক সদ্য সমাপ্ত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ব্যাটে-বলে নজরকাড়া অলরাউন্ডার ওয়েসলি মাধেভেরে।

যুব বিশ্বকাপে জিম্বাবুয়ে খুব ভালো না করতে পারলেও আলো ছড়িয়েছেন দলটির অধিনায়ক মাধেভেরে। টুর্নামেন্টে ৬ ম্যাচ খেলে দুই অর্ধশতসহ করেছেন ১৫৮ রান। আবার অফস্পিন বোলিংয়ে ২২.২৫ গড়ে নিয়েছেন ৮ উইকেট। জাতীয় দলে ডাক পাওয়াটা তাই যুব বিশ্বকাপে ওই দুর্দান্ত এই পারফরম্যান্সেরই পুরস্কার।

পাশাপাশি দলে ফিরেছেন অলরাউন্ডার শন উইলিয়ামস। সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকার জন্য একমাত্র টেস্ট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছিলেন তিনি। উইলিয়ামসের বদলে টেস্টে অধিনায়কত্ব করেছিলেন ক্রেগ আরভিন। তবে সীমিত ওভারে জিম্বাবুয়ের অধিনায়কত্ব করবেন পেস বোলিং অলরাউন্ডার চামু চিবাবা।

কাল সকালে ঢাকায় এসেই সন্ধ্যায় সিলেটের বিমান ধরবে জিম্বাবুয়ের সীমিত ওভারের দলে ডাক পাওয়া নতুন খেলোয়াড়েরা। টেস্ট দলের খেলোয়াড়দের মধ্যে যারা ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে আছেন, তারাও বাকিদের সঙ্গে সিলেট যাবেন। 

জিম্বাবুয়ের ওয়ানডে ও টি-টোয়েন্টি দল :  চামু চিবাবা (অধিনায়ক), টিমিসেন মারুমা, সিকান্দার রাজা, ক্রেগ আরভিন, তিনাশি কামুনহুকামুয়ে, ওয়েসলি মাধেভেরে, ক্রিস্টোফার এমপোফু, টিনোটেন্ডা মুতোমবোদজি, রিচমন্ড মুতুম্বামি (উইকেটরক্ষক), এইন্সলে এনদডেøাভু, ব্রেন্ডান টেলর, ডোনাল্ড তিরিপানো, চার্লটন শুমা এবং শন উইলিয়ামস।

পিডিএসও/তাজ