reporterঅনলাইন ডেস্ক
  ২৩ ফেব্রুয়ারি, ২০২০

‘শান্ত’র ব্যাটে এগোচ্ছে বাংলাদেশ

টেস্ট ক্রিকেটে প্রথম ফিফটি করলেন নাজমুল হোসেন শান্ত

বাঁহাতি টপঅর্ডার ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত যে ফর্মে রয়েছেন, তার প্রমাণ আরও একবার দিলেন। বিপিএলে সেঞ্চুরি থেকে শুরু করে রানের মধ্যেই রয়েছেন। এবার তুলে নিয়েছেন টেস্ট ক্রিকেটে নিজের প্রথম ফিফটি।

রোববার দিনের চা পানের বিরতির ঠিক আগে ফিফটি পূরণ করেছেন শান্ত। চা পানের বিরতি পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ১২০ রান। হাফ সেঞ্চুরিয়ান শান্ত ৫৫ এবং অধিনায়ক মুমিনুল হক অপরাজিত রয়েছেন ১২ রান করে। এখনও জিম্বাবুয়ের চেয়ে ১৪৫ রানে পিছিয়ে বাংলাদেশ।

জিম্বাবুয়ের করা ২৬৫ রানের জবাবে ব্যাট করতে নেমে বেশ ভালো শুরুরই ইঙ্গিত দিয়েছিলেন দুই ওপেনার সাইফ ও তামিম। ইনিংসের দ্বিতীয় ওভারেই জোড়া বাউন্ডারি হাঁকান ডানহাতি সাইফ। পরের ওভারে তামিমের ব্যাট থেকেও আসে দুই চার। মাত্র ৩ ওভারেই ১৮ রান করে ফেলে বাংলাদেশ।

কিন্তু চতুর্থ ওভারের শেষ বলে হালকা বেরিয়ে যাওয়া ডেলিভারিতে ব্যাট এগিয়ে দেয়ার ভুল করে বসেন সাইফ। ফলে তার ব্যাটের বাইরের কানা ছুঁয়ে বল জমা পড়ে উইকেটরক্ষক রেগিস চাকাভার হাতে। সমাপ্তি ঘটে সাইফের ১২ বলে ৮ রানের ইনিংসের।

মধ্যাহ্ন বিরতির আগে আর বিপদ ঘটতে দেননি শান্ত এবং তামিম। দুজন মিলে ৪ ওভার খেলে যোগ করেন ৭ রান। পরে দ্বিতীয় সেশনেও দারুণ ব্যাট করেন এ দুজন। পাল্লা দিয়েই নিজেদের রান বাড়াচ্ছিলেন শান্ত ও তামিম। মনে হচ্ছিল, দুজনই তুলে নেবেন ফিফটি।

কিন্তু দলীয় ৯৬ রানের মাথায় অফস্টাম্পের বাইরের বল ড্রাইভ করতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে বসেন তামিম। সমাপ্তি ঘটে তার ৮৯ বলে ৪১ রানের ইনিংসের, একইসঙ্গে ভাঙে শান্তর সঙ্গে ১৫৯ বলে ৭৮ রানের জুটি।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নাজমুল হোসেন শান্ত,ফিফটি,টেস্ট ক্রিকেট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close