reporterঅনলাইন ডেস্ক
  ১৮ ফেব্রুয়ারি, ২০২০

লরিয়াস বর্ষসেরা ক্রীড়া ব্যক্তিত্ব মেসি-হ্যামিল্টন-শচীন

লরিয়াস বর্ষসেরা ক্রীড়া ব্যক্তিত্ব হিসেবে এবার পুরস্কৃত হয়েছেন লিওনেল মেসি। তবে জনতার ভোটে এই পুরস্কারে ভাগ বসিয়েছেন লুইস হ্যামিল্টন। একই আসরে ভারতের কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকারও পুরস্কৃত হয়েছেন।

জার্মানির বার্লিনে এক অনুষ্ঠানে এবারের লরিয়াস বর্ষসেরার পুরস্কার ঘোষণা করা হয়। প্রথমবারের মতো কোন ফুটবলার এই আসরের সেরা ক্রীড়া ব্যক্তিত্বের পুরস্কার জেতেন। তবে মেসি ও হ্যামিল্টন দুজনই সমান ভোট পেয়ে এই স্বীকৃতি অর্জন করায় বর্ষসেরা পুরস্কারটি ভাগ হচ্ছে দুজনের মধ্যে। লরিয়াসের ইতিহাসে এই প্রথম বর্ষসেরা ক্রীড়া ব্যক্তিত্বের পুরস্কার ভাগাভাগি করে নেওয়ার ঘটনা ঘটল।

এর আগে লরিয়াসে আরও পাঁচবার মনোনয়ন পেলেও ২০তম আসরে এসে সাফল্য পেলেন মেসি। এই পুরস্কার বিজয়ের পথে তিনি পেছনে ফেলেছেন রাফায়েল নাদাল, মার্ক মার্কুইজ, গলফার টাইগার উডসের মতো ক্রীড়া তারকাদের। গত বছর এই পুরস্কার ঘরে তুলেছিলেন টেনিস তারকা নোভাক জোকোভিচ।

২০১৯ সালের প্রায় সব সেরা পুরস্কার হাতে তুলেছেন মেসি। গোল্ডেন শু, ষষ্ঠ ব্যালন ডি’অর, ফিফার বর্ষসেরাসহ অসংখ্য পুরস্কারের ঝুলিতে শেষ সংযোজন লরিয়াসের এই পুরস্কার। ক্রীড়া গ্রেটদের ভোটেই সেরা ক্রীড়া ব্যক্তিত্ব নির্বাচিত করা হয় মেসিকে। তবে ছুটিতে থাকায় পুরস্কারের মঞ্চে হাজির হতে পারেননি মেসি। তবে ভিডিও বার্তার মাধ্যমে ‘দলীয় খেলা থেকে প্রথম’ লরিয়াস বর্ষসেরার পুরস্কার জেতার আনন্দ সবার সঙ্গে ভাগ করে নিয়েছেন এই আর্জেন্টাইন তারকা।

বর্ষসেরা নারী ক্রীড়াবিদ হয়েছেন মার্কিন জিমন্যাস্ট সিমোনা বাইলস। আর লিভারপুল এবং মার্কিন নারী ফুটবল দলকে হারিয়ে বিশ্বসেরা দল নির্বাচিত হয়েছে দক্ষিণ আফ্রিকার রাগবি দল

এদিকে, ইতিহাস গড়েছেন শচীন টেন্ডুলকারও। যদিও ক্রিকেট থেকে অবসর নিয়েছেন আগেই, তবু তার প্রতি ক্রিকেটভক্তদের ভালোবাসায় যে এতটুকু কমেনি তার উদাহরণ এবারের লরিয়াস পুরস্কার। ২০ বছরের সেরা ক্রীড়া মুহূর্তের পুরস্কার গেছে এই কিংবদন্তির হাতে। বিশ্বকাপজয়ী অজি অধিনায়ক স্টিভ ওয়াহ তার হাতে পুরস্কারটি তুলে দেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বর্ষসেরা,লরিয়াস,বর্ষসেরা ক্রীড়া ব্যক্তিত্ব,পুরস্কার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close