বাংলাদেশের টেস্ট দলে চমক, নেই মাহমুদউল্লাহ

প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৫:০৯ | আপডেট : ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৫:২৩

অনলাইন ডেস্ক

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে সবশেষ পাকিস্তান সফরের দল থেকে বাদ দেওয়া হয়েছে চারজন ক্রিকেটারকে। তাদের জায়গায় প্রথমবারের মতো স্কোয়াডে নেওয়া হয়েছে দুই অনভিষিক্ত ক্রিকেটারকে। এছাড়া দলে ফেরানো হয়েছে আরও দুই ক্রিকেটারকে।

বিয়ের জন্য ছুটি নেওয়ায় বাঁহাতি ড্যাশিং অলরাউন্ডার সৌম্য সরকার এবং পিঠের ব্যথার কারণে বাদ পড়েছেন আল আমিন হোসেন। এছাড়া ফর্মজনিত কারণে দল থেকে জায়গা হারিয়েছেন অভিজ্ঞ ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ ও ডানহাতি পেসার রুবেল হোসেন।

অর্থাৎ দুই পেসার ও দুই ব্যাটসম্যানকে বাদ দেওয়া হয়েছে দল থেকে। দলে নেওয়া হয়েছে দুই পেসার, এক ব্যাটসম্যান ও এক স্পিনিং অলরাউন্ডারকে। এছাড়া দলে নিজের জায়গা ফিরে পেয়েছেন অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহীম এবং বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান।

প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছেন ডানহাতি পেসার হাসান মাহমুদ এবং মিডলঅর্ডার ব্যাটসম্যান ইয়াসির আলি রাব্বি। লম্বা সময় পর টেস্ট দলে ফিরেছেন অফস্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ এবং ডানহাতি পেসার তাসকিন আহমেদ।

বাংলাদেশের টেস্ট দল : তামিম ইকবাল, সাইফ হাসান, মুমিনুল হক (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ চৌধুরী, ইবাদত হোসেন, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও ইয়াসির আলি চৌধুরী।

পিডিএসও/হেলাল