reporterঅনলাইন ডেস্ক
  ১৫ ফেব্রুয়ারি, ২০২০

চ্যাম্পিয়নস লিগে ২ বছর নিষিদ্ধ ম্যানচেস্টার সিটি

ইউরোপিয়ান ক্লাব সেরার প্রতিযোগিতা থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের জায়ান্ট দল ম্যানচেস্টার সিটিকে। উয়েফার দুটি ধারা ভেঙেছে তারা। ইউরোপিয়ান লিগের (উয়েফা) গর্ভনিং বডির প্রতি অনাস্থা জ্ঞাপন করেছে তারা। ভেঙেছে আর্থিক স্বচ্ছতার ধারা।

দুই বছরের নিষেধাজ্ঞার পাশাপাশি বর্তমান প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটিকে ৩০ মিলিয়ন ইউরো জরিমানা করেছে উয়েফা। তবে তাদের সামনে নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করার সুযোগ আছে।

ম্যানসিটি এই নিষেধাজ্ঞায় হতাশ বলে জানিয়েছে। তবে তারা উয়েফার এমন সিদ্ধান্তে বিস্মিত হয়নি। ম্যানসিটি তাদের বিবৃতিতে বলেছে, ‘ক্লাব সবসময়ই একটি স্বাধীন গর্ভনিং কমিটির কথা বলে আসছে। যারা অকাট্য প্রমাণের ভিত্তিতে ক্লাব যে অবস্থান নিয়েছে পক্ষপাত না করে সেটি বিবেচনা করে দেখেবে।’

সিটি দাবি করেছে, বিষয়টি খুব সহজ। উয়েফা ক্লাবের বিরুদ্ধে মামলা করেছে। তারাই মামলা চালিয়েছে। বিচারও করেছে তারা। ক্লাব যতদ্রুত সম্ভব একটি স্বাধীন বিচারের দাবি জানাচ্ছে।

উয়েফা তাদের তদন্ত প্রতিবেদনে বলেছে, তারা তদন্ত করে দেখেছে, ২০১২ থেকে ২০১৬ সাল পর্যন্ত ম্যানসিটি উয়েফার আর্থিক স্বচ্ছতার ধারা ভেঙেছে। তারা ক্লাবের আয়ের ঠিকঠাক হিসাব দেয়নি।

এদিকে ম্যানসিটি মনে করছে, সঠিক তদন্ত ছাড়াই পূর্বপরিকল্পনা থেকে তাদের শাস্তি দেওয়া হচ্ছে। সূত্র : বিবিসি

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ম্যানসিটি,নিষিদ্ধ,ম্যানচেস্টার সিটি,উয়েফা চ্যাম্পিয়নস লিগ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close