বিশ্বজয়ী বীরদের রাজকীয় বরণ

প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০২০, ০৮:৪৮

ক্রীড়া প্রতিবেদক

দক্ষিণ আফ্রিকা থেকে বিশ্বকাপ ট্রফি নিয়ে ফেরা আকবর আলীর দলকে লালগালিচা সংবর্ধনা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বুধবার বিকালে বিমানবন্দরে ফুলেল স্বাগতম জানানো হয় বিজয়ী বীরদের। সেখান থেকে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে নেওয়া হয় টাইগার যুবাদের। হোম অব ক্রিকেটে শেষ করা হয় লালগালিচা পর্ব।

এর আগে বিকাল ৫টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী বাংলাদেশ দলকে বহনকারী উড়োজাহাজ। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ও বিসিবির অন্য কর্মকর্তারা ফুলের মালা দিয়ে, ফুল ছিটিয়ে বরণ করে নেন বিশ্বকাপ নিয়ে ফেরা আকবর, অভিষেক, মাহমুদুল ও রাকিবুলদের।

বিমানবন্দরে নেমেছিল হাজারো ভক্ত-সমর্থকের ঢল। ছিল সংবাদকর্মীদের উপচেপড়া ভিড়। সমর্থকরা মিরপুরে হোম অব ক্রিকেট পর্যন্ত যান যুবাদের গাড়ির পিছু পিছু। সেখানেও আগে থেকেই অপেক্ষা করছিলেন বিপুল সংখ্যক ক্রিকেটপ্রেমী।

যুবারা বাংলাদেশ সময় মঙ্গলবার মধ্যরাতে দক্ষিণ আফ্রিকা থেকে দেশমুখী বিমানে চাপেন। প্রায় ১২ ঘণ্টা বিমান ভ্রমণের পর তারা ঢাকায় পৌঁছান।

পচেফস্ট্রুমে গত রোববার ভারতের যুব দলকে ৩ উইকেটে হারিয়ে দেশের ইতিহাসের প্রথম কোনো বিশ্বকাপ জয়ের ট্রফি উঁচিয়ে ধরেন যুব অধিনায়ক আকবর আলী।

বিশ্বজয়ী দলকে বরণে বিসিবি নিয়েছে নানা প্রস্তুতি। শেরেবাংলা স্টেডিয়ামে করা হয়েছে আলোকসজ্জা। প্রধান ফটকের সামনে ঝুলছে বিশাল আকৃতির ব্যানার। শরিফুল-সাকিবদের ছবির মাঝে বড় অক্ষরে লেখা—ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন। চ্যাম্পিয়ন লেখা একটি গাড়িতে করেই জয়-সাকিবদের নেওয়া হয় মিরপুর স্টেডিয়ামে।

সংবর্ধনার পর এখন বিসিবি কার্যালয়ে হবে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন। পরে একাডেমি ভবনের ডাইনিংয়ে ডিনারে অংশ নেবেন খেলোয়াড়-বিসিবি কর্মকর্তারা।

নিমন্ত্রণ জানানো হয়েছে বিশ্বজয় করে ফেরা সোনার ছেলেদের অভিভাবকদেরও। রাতে তাদের থাকার ব্যবস্থাও করেছে বিসিবি। রংপুর থেকে চলে এসেছেন অধিনায়ক আকবর আলীর বাবা-মা।

খেলোয়াড়রা যার যার গ্রামের বাড়ির পথে ছুটবেন আজ সকালে। যাদের এলাকায় বিমানবন্দর আছে তাদের জন্য বিমান টিকিট কেটে রেখেছে বিসিবি। বাকিরা যাবেন বাসে চড়ে। সেটিরও ব্যবস্থা করেছে বিসিবি। রাকিবুল হাসান খিলগাঁও এবং প্রান্তিক নওরোজ নাবিল যাবেন উত্তরার বাসায়।

পিডিএসও/হেলাল