reporterঅনলাইন ডেস্ক
  ০৭ ফেব্রুয়ারি, ২০২০

২৩৩ রানেই থেমে গেলো টাইগাররা

রাওয়ালপিন্ডি টেস্টের প্রথম দিন ব্যাটিংয়ে ভালো গেরো না বাংলাদেশের। ধারাবাহিক উইকেট হারিয়ে রানের খাতা খুব একটা বাড়াতে পারেনি টাইগাররা। ২৩৩ রানে সবকটি উইকেট হারিয়েছে বাংলাদেশ। ৮২.৫ ওভারেই থেমে গেছে টাইগারদের ব্যাটিং।

দলের হয়ে একমাত্র মোহাম্মদ মিঠুন ৬৩ রান করতে পেরেছেন। আর শেষে স্পিনার তাইজুল ইসলাম ২৪ রানে আউট হন। তবে দিনের প্রথম দিনই পাকিস্তানি বোলারদের তোপে অল্পরানেই গুটিয়ে যায় মুমিনুলদের প্রথম ইনিংস।

দিনের শুরুতে রাওয়ালপিন্ডির ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় পাকিস্তান।

স্বাগতিকদের নিমন্ত্রণে সাড়া দিয়ে ব্যাটিংয়ের শুরুটা একদমই ভালো করতে পারেননি বাংলাদেশের দুই ওপেনার তামিম ও সাইফ। তবে প্রথম ওভারের প্রথম বল মিডউইকেট থেকে ৩ রান নিয়ে ইঙ্গিতটা ইতিবাচকই দিয়েছিলেন তামিম। যা ধরে রাখতে পারেননি এ অভিজ্ঞ ওপেনার।

তামিমের সঙ্গে অভিষেক ম্যাচে ওপেন করতে নামা সাইফ হাসান ডাক মেরে ফেরেন সাজঘরে। এরপর মোহাম্মদ আব্বাস দ্বিতীয় ওভার বল করতে এসে

দলকে ভরসা দিচ্ছিলেন নাজমুল শান্ত ও মুমিনুল হক। কিন্তু অধিনায়ক সেট হয়ে ফিরে যান। এরপর ফিফটির আগে ফেরেন নাজমুল শান্ত। বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারেননি মাহমুদুল্লাহ ও লিটন।

লিটন দাস ৩৩ রান করে শট খেলতে গিয়ে আউট হয়েছেন। মিঠুনের সঙ্গে ভেঙেছে তার শেষ স্বীকৃত ব্যাটিং জুটি। তার আগে ক্যারিয়ারের তৃতীয় টেস্ট খেলতে নামা নাজমুল শান্ত ৪৪ রান করে আউট হন। শান্তকে সঙ্গ দিয়ে খেলা অধিনায়ক মুমিনুল হক ৩০ রান করে শাহিন আফ্রিদির বাইরের বলে শট খেলতে গিয়ে ক্যাচ দেন। ২৫ রান করে মাহমুদুল্লাহ আউট হন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টেস্ট,বাংলাদেশ-পাকিস্তান,টেস্ট সিরিজ,প্রথম ইনিংস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close