reporterঅনলাইন ডেস্ক
  ০৪ ফেব্রুয়ারি, ২০২০

বাংলাদেশ সিরিজ আয়োজন

১৯ কোটি টাকা ক্ষতি হয়ে গেল পাকিস্তানের

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়েছে, বাংলাদেশের সিরিজ আয়োজন নিয়ে অনিশ্চয়তায় ২.২৫ মিলিয়ন ডলার বা ১৯ কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে তাদের। বোর্ডের মিডিয়া স্বত্ব নিয়ে দায়িত্বপ্রাপ্ত প্রতিষ্ঠানের সঙ্গে দর-কষাকষিতে নির্দিষ্ট আয় থেকে এই পরিমাণ অর্থ গচ্চা দিতে হয়েছে।

সমস্যার শুরু হয়েছে ২০১৯-এর শেষ থেকে। পিসিবির মিডিয়া স্বত্ব কিনেছিলে একটি ভারতীয় সংস্থা। তারা দাবি করেছে, পাকিস্তানের সঙ্গে তাদের চুক্তি ২০১৯ সালের ডিসেম্বর পর্যন্ত। আর ২০১৫ সালে দুই পক্ষের মধ্যে যে চুক্তি হয়েছে, তা অনুযায়ী শ্রীলঙ্কা সিরিজ সম্প্রচার করেই তাদের দায়িত্ব শেষ। কিন্তু পিসিবি দাবি করেছে, আগের চুক্তি অনুযায়ী ২০২০ সালের জুন পর্যন্ত পাকিস্তানের সব খেলা দেখানোর দায়িত্ব তাদের।

পাকিস্তানের খেলা দেখানোর সুবাদে ওই প্রতিষ্ঠান থেকে নির্দিষ্ট আয় পেত পিসিবি। জুন পর্যন্ত চুক্তি থাকলে সে অনুযায়ী আরও ৬ মিলিয়ন ডলার পাওয়ার কথা। বাংলাদেশের সঙ্গে তিনটি টি-টোয়েন্টি, দুটি টেস্ট ও এক ওয়ানডে প্রচারের স্বত্ব ওই প্রতিষ্ঠানের, এটা দাবি করে পিসিবি সে অঙ্কটাই চেয়েছিল তাদের কাছে। তিনটি ভিন্ন সফরের হওয়া এ সিরিজের জন্য এত অর্থ দিতে রাজি হয়নি সে প্রতিষ্ঠান।

সম্প্রচার প্রতিষ্ঠান দাবি করেছে, সিরিজ আয়োজনের জন্য মাত্র ৭ দিন সময় পাওয়া গেছে। ফলে সিরিজের প্রচার ঠিকভাবে করা যায়নি এবং এর ফলে তারা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এমন অবস্থায় দুই পক্ষ মাঝামাঝি একটি পর্যায়ে মিটমাট করে নিয়েছে। পাকিস্তান ক্রিকেট বোর্ডকে ৩.৭৫ মিলিয়ন ডলার দিতে রাজি হয়েছে তারা। সূত্র : ডন

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পাকিস্তান ক্রিকেট বোর্ড,পিসিবি,অর্থ গচ্চা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close