reporterঅনলাইন ডেস্ক
  ০৩ ফেব্রুয়ারি, ২০২০

টি-২০ বিশ্বকাপ খেলতে অস্ট্রেলিয়ায় সালমারা

টি-২০ বিশ্বকাপে অংশ নিতে অস্ট্রেলিয়ায় অবস্থান করছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। রোববার টুর্নামেন্টে অংশ নিতে অস্ট্রেলিয়ার উদ্দেশে ঢাকা ছাড়ে সালমারা। আগামী ২১ ফেব্রুয়ারি শুরু হবে এই টুর্নামেন্ট।

টুর্নামেন্টে শুরুর আগে স্থানীয় দলগুলোর সঙ্গে যথাক্রমে ৭, ১০ ও ১২ ফেব্রুয়ারি তিনটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশের নারীরা। এরপর আইসিসি আয়োজিত দুটি প্রস্তুতি ম্যাচও খেলবে তারা। ১৫ ও ২০ ফেব্রুয়ারি দুই প্রস্তুতি ম্যাচের প্রতিপক্ষ যথাক্রমে থাইল্যান্ড ও পাকিস্তান।

বিশ্বকাপে ‘এ’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ চারবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া, শক্তিশালী ভারত, নিউজিল্যান্ড ও শ্রীলংকা। এই দলগুলোর মধ্যে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে এর আগে ম্যাচ খেলার কোনো অভিজ্ঞতাই নেই বাংলাদেশ দলের।

২৪ ফেব্রুয়ারি পার্থে ভারতের বিপক্ষে গ্রুপ ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ। এরপর ২৭ ফেব্রুয়ারি ক্যানবেরায় স্বাগতিক অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশের নারীরা। নিউজিল্যান্ডের বিপক্ষে মেলবোর্নে ২৯ ফেব্রুয়ারি গ্রুপ ম্যাচের লড়াইয়ে নামবে বাংলাদেশ। একই ভেন্যুতে ২ মার্চ গ্রুপ পর্বের শেষ ম্যাচে শ্রীলংকার মোকাবেলা করবে সালমা বাহিনী।

দশ দলের এই টুর্নামেন্টে প্রতিটি গ্রুপের শীর্ষ দুটি দল সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করবে। আগামী ৫ মার্চ সিডনিতে এবং ৮ মার্চ মেলবোর্নে হবে দুটি সেমিফাইনাল।

বাংলাদেশ স্কোয়াড : সালমা খাতুন (অধিনায়ক), রুমানা আহমেদ, জাহানারা আলম, মুর্শিদা খাতুন, আয়েশা রহমান, নিগার সুলতানা, সানজিদা ইসলাম, খাদিজা-তুল-কুবরা, পান্না ঘোষ, ফারজানা হক, নাহিদা আকতার, ফাহিমা খাতুন, রিতু মনি ও শোভানা মুস্তারি।

স্ট্যান্ড বাই : শায়লা শারমিন, লতা মণ্ডল, সুরাইয়া আজমিম, পুজা চক্রবর্ত্তী ও রাবেয়া।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টি-২০ বিশ্বকাপ,সালমা,বাংলাদেশের নারীরা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close