reporterঅনলাইন ডেস্ক
  ১৪ জানুয়ারি, ২০২০

বঙ্গবন্ধু গোল্ডকাপ স্মরণীয় করতে চায় জামালরা

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে কাল বুধবার থেকে শুরু হচ্ছে বঙ্গবন্ধু গোল্ডকাপ। গতবারের চ্যাম্পিয়ন ফিলিস্তিনের বিপক্ষে ম্যাচ দিয়ে প্রতিযোগিতা শুরু করবে বাংলাদেশ। বিকাল ৫টায় শুরু হওয়া ম্যাচটি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন ও আরটিভি।

তবে এবারের আসরকে স্মরণীয় করে রাখার প্রত্যয় ব্যক্ত করেছেন বাংলাদেশ অধিনায়ক জামাল ভূইয়া।

তিনি সাংবাদিকদের জানিয়েছেন, এ পর্যন্ত আমরা যে প্রস্তুতি নিয়েছি ও অনুশীলন করেছি, ভালো হয়েছে। আমরা জিততে চাই। যেহেতু এটা বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকীর আয়োজন, আমরা এখানে সেরাটা দিতে চাই। (যদি জিততে পারি) এটা শুধু বাংলাদেশের জন্য নয়, আমাদের জন্য, খেলোয়াড়দের জন্য অনেক বড় ইতিহাস হবে।

২০১৫ সালে প্রতিযোগিতার ফাইনালে উঠেছিল বাংলাদেশ। মালয়েশিয়ার অনূর্ধ্ব-২৩ দলের কাছে হেরে রানার্সআপ হয়েছিল দল। সেই সেরা সাফল্যকে ছাপিয়ে নতুন উচ্চতায় উঠতে আত্মবিশ্বাসী জামাল ভূইয়ারা।

দক্ষিণ এশিয়ান গেমসের গত আসরে শ্রেষ্ঠত্বের মুকুট ফিরে পাওয়ার স্বপ্ন পূরণ হয়নি বাংলাদেশের। অনূর্ধ্ব-২৩ দলের এই টুর্নামেন্টে সিনিয়র কোটায় খেলেছিলেন জামাল। দলকে নেতৃত্বও দিয়েছিলেন ২৯ বছর বয়সী এই মিডফিল্ডার। কিন্তু ব্রোঞ্জ নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে।

এ প্রসঙ্গে নেপালের ওই প্রতিযোগিতার ব্যর্থতার কথা তুলে ধরে জামাল বলেন, যারা এসএ গেমসে খেলেছিল, তারাও জানে তারা ভালো করেনি। সেটা রিকোভার করতে এটা আমাদের জন্য ভালো সুযোগ। এসএ গেমসে আমরা ঠিকঠাক খেলতে পারিনি এবং আমরা আরও ভালো করতে পারি, আমাদের জন্য বঙ্গবন্ধু গোল্ড কাপ সেটা দেখানোর মঞ্চ।

এবার ‘এ’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ বর্তমান চ্যাম্পিয়ন ফিলিস্তিন ও শ্রীলঙ্কা। ‘বি’ গ্রুপের দল মরিশাস, বুরুন্ডি ও সিশেলস।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট,বঙ্গবন্ধু গোল্ডকাপ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close