মা সেরেনার প্রথম শিরোপা জয়

প্রকাশ : ১২ জানুয়ারি ২০২০, ১৮:৫৩

অনলাইন ডেস্ক

টেনিসের রাণী সেরেনা উইলিয়ামস। মা হওয়ার পর শিরোপার স্বাদ ভুলেই গিয়েছিলেন। ২০১৭ সালে সর্বশেষ জিতেছেন অস্ট্রেলিয়ান ওপেন। সেটাও অন্তঃসত্ত্বা অবস্থায়!

এরপর চারবার গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠলেও শিরোপা ছুঁতে পারেননি। অবশেষে ৩ বছর পর সেই আক্ষেপ ঘুচল তার। মা হওয়ার পর প্রথম শিরোপা অকল্যান্ড ইন্টারন্যাশনাল জিতলেন মার্কিন কৃষ্ণকলি।

২০১৮ ও ২০১৯ সালে উইম্বলডন ও যুক্তরাষ্ট্র ওপেনের ফাইনালে পৌঁছেছিলেন সেরেনা। তবে অস্ট্রেলিয়ান ওপেনের আগে এই শিরোপা তাকে কিংবদন্তি মার্গারেট কোর্টের ২৪টি গ্র্যান্ড সø্যাম জেতার রেকর্ডে ভাগ বসাতে প্রেরণা দেবে তাতে সন্দেহ নেই। অস্ট্রেলিয়ান ওপেন শুরু হবে ২০ জানুয়ারি।

২৩টি গ্র্যান্ড স্ল্যাম জেতা সেরেনা অকল্যান্ডের ফাইনালে শুরুটা করেছিলেন শ্লথ গতিতে। স্বদেশি যুক্তরাষ্ট্রের জেসিকা পেগুলা প্রথম সেটে একপর্যায়ে এগিয়েই ছিলেন ৩-১ গেমে। সেরেনা ঘুরে দাঁড়িয়ে দুই সেট জিতে নিয়েছেন ৬-৩, ৬-৪ গেমে। তাতে ৩ বছরে এই প্রথম একক শিরোপা ঘরে তুলতে পারলেন তিনি।

এই শিরোপা জয়ের সঙ্গে সেরেনা প্রাপ্ত অর্থপুরস্কার দান করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। জিতেছেন বাংলাদেশি মুদ্রায় ৩ কোটি ৮৫ লাখ ১১ হাজার ৪৪৫ টাকা। এই পুরো অর্থ তিনি দান করবেন অস্ট্রেলিয়ায় দাবানলে ক্ষতিগ্রস্তদের মধ্যে। টুর্নামেন্টে তার পরিহিত জামাটিও দান করার সিদ্ধান্ত নিয়েছেন।

পিডিএসও/তাজ