reporterঅনলাইন ডেস্ক
  ১১ জানুয়ারি, ২০২০

মাশরাফি পাকিস্তানে যাওয়ার পক্ষে

ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা

বাংলাদেশের পাকিস্তান সফর এখনো নিশ্চিত হয়নি। নিরাপত্তা প্রশ্নে দুই বোর্ডের টানাপোড়েনে ঝুলে আছে সিরিজটি। দলের দুই সিনিয়র ক্রিকেটার মুশফিক ও মাহমুদউল্লাহ তো সরাসরি পাকিস্তান সফর প্রত্যাখ্যান করেছেন। তবে ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা পাকিস্তান সফরের পক্ষে। শুক্রবার ঢাকায় এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

চলতি মাসের শেষদিকে ২ ম্যাচ টেস্ট এবং ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান সফরে যাওয়ার কথা বাংলাদেশের। তবে নিরাপত্তার অজুহাতে সেখানে টাইগারদের দিয়ে শুধু টি-টোয়েন্টি খেলাতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর টেস্ট খেলতে চায় নিরপেক্ষ ভেন্যুতে। তবে বিসিবির সেই প্রস্তাব খারিজ করে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এদিকে নিজেদের অবস্থান থেকে সরে আসছে না বাংলাদেশ বোর্ডও। ফলে এই সিরিজ চরম অনিশ্চয়তার মধ্যে আছে।

পাকিস্তান সফরের বিষয়ে দু-একজন বাদে প্রায় সব ক্রিকেটার ইতিবাচক। ওয়ানডে অধিনায়কও ক্রিকেটারদের পাকিস্তান সফরের পক্ষে। এ বিষয়ে মাশরাফি বলেন, সুযোগ থাকলে পাকিস্তানে যেতাম। তবে অবশ্যই পরিবারের মতামত নিয়ে। প্রথমে পরিবারের সঙ্গে কথা বলতাম, অনুমতি নিতাম। এক্ষেত্রে প্রথম আমাকে নিয়ে কথা হচ্ছে। আমার মতামত হচ্ছে, আমি পাকিস্তান যেতাম।

পাকিস্তান সফর হলে বাংলাদেশ সেখানে টি-টোয়েন্টি ও টেস্ট ম্যাচ খেলবে। এই দুই ধরণের ক্রিকেট থেকেই নিজেকে সরিয়ে নিয়েছেন মাশরাফি। এ কারণে সুযোগের কথা আসছে মাশরাফির কথায়।

টাইগারদের মধ্যে যারা পাকিস্তান সফর নিয়ে ভিন্নমত পোষণ করেছেন তাদের প্রসঙ্গে বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক বলেন, এর মানে এই নয় যে, তারা যেতে চায় না বা আসলেই যাবে না। এই ধারণা ভুল। অবশ্যই খেলার চেয়ে জীবন আগে। ব্যক্তিগত সিদ্ধান্ত খুবই গুরুত্বপূর্ণ। যে যেভাবে সিদ্ধান্ত নিতে পারে। অবশ্যই তাদের মতামতকে সম্মান দিতে হবে। সম্মানের সঙ্গে বলছি, প্রত্যেকেই নিজ জায়গায় ঠিক আছে।

বাংলাদেশকে সিরিজটি খেলতে অনুরোধ জানিয়েছে পিসিবি। বিশেষত সেখানে টেস্ট খেলতে আহ্বান জানিয়েছে তারা। প্রয়োজনে টি-টোয়েন্টি পরে খেলা যাবে। গেল বৃহস্পতিবার এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার কথা ছিল বিসিবির। তবে বোর্ড মিটিং হয়নি। ১২ জানুয়ারি এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মাশরাফি বিন মর্তুজা,বাংলাদেশের পাকিস্তান সফর,সিরিজ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close