ইডেন টেস্ট

ঘণ্টা বাজিয়ে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

প্রকাশ : ২২ নভেম্বর ২০১৯, ০৮:৩৯

ক্রীড়া প্রতিবেদক
কলকাতায় ঘণ্টা বাজিয়ে গোলাপি টেস্টের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ভারতের মাটিতে কৃত্রিম আলোয় গোলাপি বলে টেস্ট ক্রিকেটের যাত্রা হচ্ছে আজ। যে টেস্টে স্বাগতিকদের প্রতিপক্ষ বাংলাদেশ। ক্রিকেটের নন্দনকানন কলকাতার ইডেন গার্ডেনসে আজ শুক্রবার দুপুরে তাই গোলাপি অভিষেক হচ্ছে দুদলেরই। আর ঐতিহাসিক এই টেস্ট ম্যাচের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বল মাঠে গড়ানোর আগেই ইডেনে দেখা যাবে প্রধানমন্ত্রীকে। ইতিহাসের সাক্ষী হতে আজ সকালে কলকাতায় যাচ্ছেন শেখ হাসিনা। সব ঠিকঠাক থাকলে সকাল সাড়ে ১০টায় নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবেন বঙ্গবন্ধুকন্যা। ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) পক্ষ থেকে জানানো হয়েছে, ৬৬ জনের বহর নিয়ে যাচ্ছেন বাংলাদেশের সরকারপ্রধান। ওই বহরে থাকবেন বিসিবি পরিচালক মঞ্জুরুল কাদের, নজীব আহমেদ, বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস, বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান শেখ সোহেলসহ আরো কয়েকজন বোর্ড পরিচালক।

দুপুরে ঐতিহ্যবাহী ঘণ্টা বাজিয়ে গোলাপি টেস্টের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর মধ্য দিয়ে ক্রিকেটের গোলাপি যুগে প্রবেশ করবে ভারত ও বাংলাদেশ।

ম্যাচটাকে স্মরণীয় করে রাখতে আয়োজক ভারতের আয়োজনের যেন শেষ নেই। বিশেষ পোশাক, ট্রফিতে নতুনত্ব, গোলাপি টিকিট থেকে শুরু করে সোনার মুদ্রা ও হীরার স্মারকের ব্যবস্থাও করছে ভারত। প্রধানমন্ত্রীর জন্য মহামূল্যবান এক স্মারকও তৈরি করেছেন আয়োজকরা। পাশাপাশি আমন্ত্রিত অতিথিদের জন্য হরেক রকমের খাবারের ব্যবস্থা করা হয়েছে।

এদিকে আজ থেকে শুরু হতে চলা ইডেন টেস্ট দেখতে গতকালই কলকাতায় পা রেখেছেন বাংলাদেশের অনেকে। যাদের মধ্যে আছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এবং ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। রয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরীও।

পিডিএসও/হেলাল