কঠিন চ্যালেঞ্জের সামনে মুমিনুলরা

প্রকাশ : ১৫ নভেম্বর ২০১৯, ০৯:২৬ | আপডেট : ১৫ নভেম্বর ২০১৯, ১৪:৪৫

অনলাইন ডেস্ক

ইন্দোর টেস্টের প্রথম দিনেই বাংলাদেশকে কোণঠাসা করে ফেলেছে ভারত। দ্বিতীয় দিনে বাংলাদেশের চেষ্টা লড়াইয়ে ফেরার।

ম্যাচের প্রথম দিনে উইকেটে যে সবুজের ছোঁয়া ছিল, সেটি আর নেই দ্বিতীয় দিনে। অনেকটাই বাদামি চেহারার উইকেট। খেলা শুরুর আগে টিভির পিচ রিপোর্টে সুনীল গাভাস্কার বললেন, প্রথম দিনে সূর্যের আলোর তেজ ছিল না, যা সাহায্য করেছিল ভারতীয় বোলারদের। কিন্তু দ্বিতীয় দিনে আলোর তাপ আছে, যা শুষে নিয়েছে উইকেটের আর্দ্রতা। উইকেট তাই হবে দারুণ ব্যাটিং সহায়ক।

রোহিত শর্মাকে দ্রুত হারালেও প্রথম দিন বিকেলে ভারতকে টেনেছেন মায়াঙ্ক আগারওয়াল ও চেতেশ্বর পুজারা। ভালো শুরু পেয়ে গেছেন দুজনই। পুজারা ছিলেন বেশি সাবলিল। দিন শুরু করবেন তিনি ৪৩ রান নিয়ে। আগের দিন শেষ বিকেলে সহজ ক্যাচ দিয়ে বেঁচে যাওয়া মায়াঙ্ক শুরু করবেন ৩৭ রান নিয়ে।

দিনের খেলা শুরুর আগে অফিসিয়াল ব্রডকাস্টারদের আলোচনায় সাবেক ভারতীয় ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্নণের অনুমান, ডাবল সেঞ্চুরি উপহার দেবেন পুজারা।

টেস্ট ম্যাচ নিয়ে এমনিতেই আশা ছিল কম। বাংলাদেশ নিজেদের কাজটা আরো কঠিন করে ফেলেছে প্রথম দিনেই। ভারত নিয়েছে নিয়ন্ত্রণ। যেখান থেকে বাংলাদেশের ফেরার পথ কঠিন। ভারতীয় ব্যাটসম্যানদের থামানোর উপায় খুঁজতে হবে বাংলাদেশকে। লড়াইয়ে টিকে থাকতে হলেও বাংলাদেশকে করতে হবে দারুণ কিছু।

পিডিএসও/হেলাল