reporterঅনলাইন ডেস্ক
  ১০ নভেম্বর, ২০১৯

নাঈমের ব্যাটেই স্বপ্ন

আবারও ব্যাটিং বিপর্যয়। দুই বলের ব্যবধানে নেই মোহাম্মদ মিঠুন ও মুশফিকু রহিমের উইকেটে। ভরসা তরুণ নাইমের ব্যাট। জাতীয় দলের এই ২০ বছর বয়সী ব্যাটসম্যান ভারতের মাঠে ব্যাটিং তাণ্ডব চালাচ্ছেন।

মাত্র ১২ রানে লিটন দাস ও সৌম্য সরকারের উইকেট হারিয়ে প্রাথমিক বিপর্যয়ে পড়ে যায় বাংলাদেশ। সেই অবস্থা থেকে দলকে টেনে তুলেন তরুণ ব্যাটসম্যান মোহাম্মদ নাইম শেখ। ভারতের বিপক্ষে সিরিজ নির্ধারণী ম্যাচে অসাধারণ ব্যাটিং করেন নাইম। ১৭৫ রানের চ্যালেঞ্জিং স্কোর তাড়া করতে নেমে মাত্র ১২ রানে লিটন-সৌম্যর উইকেট হারিয়ে বিপদে পড়ে যাওয়া দলকে গর্ত থেকে টেনে তুলেন নাইম।

তৃতীয় উইকেটে মোহাম্মদ মিঠুনের সঙ্গে অনবদ্য জুটি গড়েন। আর এই জুটিতেই ৩৪ বলে ৭টি চার ও একটি ছক্কায় ক্যারিয়ারের তৃতীয় ম্যাচে প্রথম ফিফটি করেন নাইম।

ভারতের মাঠেই চলতি সিরিজে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় মোহাম্মদ নাইম শেখের। তরুণ এ ওপেনার এশিয়ার অনতম্য সেরা দলের বিপক্ষে দুর্দান্ত ব্যাটিং করেন।

দিল্লিতে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে অভিষেক ম্যাচে ২৮ বলে ২৬ রান করে দলের জয়ের পথ সহজ করে দেন। রাজকোটে সিরিজের দ্বিতীয় ম্যাচে লিটন দাসের সঙ্গে উড়ন্ত সূচনা করেন।

সেই ম্যাচে উদ্বোধনীতে লিটনের সঙ্গে গড়েন ৬০ রানের জুটি। ২৯ রান করে লিটন আউট হলেও ব্যাটিং চালিয়ে যান ২০ বছর বয়সী তরুণ এ ব্যাটসম্যান। দলীয় ৮৩ রানে ক্যাচ তুলে দেয়ার আগে ৩১ বলে ৫টি বাউন্ডারির সাহায্যে করেন ৩৬ রান।

আগের দুই ম্যাচে ২৬ ও ৩৬ রান করা নাইম, আজ অসাধারণ ব্যাটিং করেন। ইতিমধ্যে ৩৯ বলে ৯টি চার ও দুই ছক্কায় ৭০ রান করে অপরাজিত আছেন। বাংলাদেশ দলের সংগ্রহ ১২.৩ ওভারে ১১০ রান। জয়ের জন্য শেষ ৪৪ বলে প্রয়োজন ৬৫ রান। তরুণ এই নাইমের ব্যাটেই জয়ের স্বপ্ন দেখছে বাংলাদেশ।

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নাঈম,স্বপ্ন,বাংলাদেশ-ভারত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close