ক্রিকেটারদের ধর্মঘট

জরুরি বোর্ড সভা ডেকেছে বিসিবি

প্রকাশ : ২২ অক্টোবর ২০১৯, ১০:৫৭

অনলাইন ডেস্ক

দেশের ঘরোয়া ক্রিকেটে পারিশ্রমিক বাড়ানো, ক্রিকেটারদের প্রতি বোর্ডের দৃষ্টিভঙ্গি বদলানো সহ মোট ১১ দফা দাবিতে গতকাল সোমবার ধর্মঘট ডাকেন দেশের শীর্ষ ক্রিকেটাররা।

এই পরিস্থিতিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) পরিচালকরা জানিয়েছেন, ক্রিকেটারদের এমন কর্মসূচির কথা আগে টের পাননি তারা। তবে অনেক পরিচালকই ক্রিকেটারদের পক্ষে থাকার কথা শুনিয়েছেন।

এদিকে, দ্রুত বিষয়টি নিষ্পত্তি করতে আজ মঙ্গলবার জরুরি বোর্ড সভা ডেকেছে বিসিবি। বোর্ডের দায়িত্বশীল এক পরিচালক বোর্ড সভা ডাকার কথা প্রতিদিনের সংবাদকে নিশ্চিত করেছেন।

ওই পরিচালক বলেছেন, ‘সামনে ভারত সিরিজ। তার আগে বিষয়টি গুরুত্বসহকারে বিবেচনা করা হচ্ছে। আমরা কোনোভাবেই ক্রিকেটারদের বিপক্ষে নই। এই কারণে দ্রুত বিষয়টি নিষ্পত্তি করতে বোর্ড সভা ডাকতে হয়েছে।’

এর আগে গতকাল সোমবার বিকালে সংবাদ সম্মেলন ডেকে ধর্মঘটের ঘোষণা দেন সাকিব। এতে শঙ্কায় পড়ে আসন্ন ভারত সফর ও বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল)। তবে অনুর্ধ্ব ১৯ ছাড়া বাকি সব ধরনের ক্রিকেট এর আওতায় থাকবে।

ধর্মঘটের নেতৃত্ব দেন সাকিব আল হাসান। মুখপাত্র হিসেবে তিনি বলেন, ‘দাবিদাওয়া পূরণ না হওয়া পর্যন্ত কোনো ধরনের ক্রিকেট কার্যক্রমে অংশ নেবেন না ক্রিকেটাররা। যেহেতু অনূর্ধ্ব-১৯ দলের সামনে বিশ্বকাপ আছে, তাই তাদেরকে এই ধর্মঘটের আওতায় রাখা হচ্ছে না।’

সংবাদ সম্মেলনে সাকিবসহ, তামিম, মাহমুদউল্লাহ, মিরাজ, ইমরুল, সৌম্য, মুশফিক, সাইফউদ্দিন, এনামুল বিজয়, মুমিনুল, মিঠুন, জুনায়েদ সিদ্দিকী, নুরুল হাসান সোহান, রনি তালুকদার, শফিউল ইসলাম, তাসকিন, মোস্তাফিজের মতো প্রথমসারির সব ক্রিকেটারই ছিলেন।

পিডিএসও/তাজ