ঢাকায় আসছেন না মেসিরা

প্রকাশ : ২২ অক্টোবর ২০১৯, ১০:৩৮

ক্রীড়া ডেস্ক

ঢাকায় আসছেন না ফুটবলের খুদে জাদুকর লিওনেল মেসি ও তার সতীর্থরা। কারণ আগামী মাসের ফিফা উইন্ডোতে বহুল আলোচিত আর্জেন্টিনা-প্যারাগুয়ে ম্যাচটি আয়োজন করছে না বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

মূলত আর্থিক অসংগতি এবং নিরাপত্তা জটিলতার কারণেই ম্যাচ আয়োজনে আগ্রহ দেখায়নি বাফুফে। বিষয়টি নিশ্চিত করেছেন ফেডারেশনের সিনিয়র সহসভাপতি আবদুস সালাম মুর্শেদী। তবে আগামী বছর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বড় ধরনের চমক দিতে চায় দেশের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা।

যদিও দিন-দশেক আগেই ঢাকায় আর্জেন্টিনা-প্যারাগুয়ে ম্যাচের সম্ভাবনা নিয়ে কথা বলেছিলেন বাফুফের এই বড় কর্তা। নিরাপত্তা এবং আর্থিক ইস্যুকে প্রাধান্য দিয়ে পরিকল্পনাও সাজাচ্ছিলেন তিনি ও তার সহকর্মীরা। এরপর গুঞ্জন— ম্যাচ হলেও নাকি আসবেন না লিওনেল মেসি। ফলে বাফুফের পক্ষ থেকে পাল্টা জানানো হয়, মেসি না এলে আগ্রহী নয় বাংলাদেশও। তবে দুই সপ্তাহ না যেতেই বদলে গেছে বাফুফের চিন্তাধারা। এবার আর কোনো শর্ত নয়; বরং ম্যাচটি আয়োজন করতেই আগ্রহী নয় তারা।

আবদুস সালাম মুর্শেদীর দাবি, ‘মাত্রই দেশীয় ফুটবল মৌসুম শেষ হওয়ায় এই মুহূর্তে আন্তর্জাতিক মানের একটি খেলা আয়োজনের মতো অবস্থায় নেই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম। তার ওপর বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপের জন্য মাঠ এবং অবকাঠামোগত সংস্কারের বিষয়টিও রাখতে হচ্ছে ভাবনায়। আর বড় দুটি দলের জন্য বিশাল অর্থ জোগাড়ের বিষয়টি তো থাকছেই।’

তবে আসছে বছর বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বড় চমক দেওয়ার স্বপ্ন বুনছেন তিনি। এর আগে ২০১১ সালে প্রথমবার বাংলাদেশ সফরে এসেছিল লিওনেল মেসির আর্জেন্টিনা।

পিডিএসও/তাজ