পার্থ মুখোপাধ্যায়

  ১৪ অক্টোবর, ২০১৯

ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হচ্ছেন সৌরভ

সৌরভ গাঙ্গুলিকে সর্বসম্মতভাবে পরবর্তী বোর্ড সভাপতি হিসেবে বেছে নেওয়া হয়েছে

শেষ মুহূর্তে বড় কোনো অঘটন না ঘটলে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) পরবর্তী সভাপতি হতে চলেছেন সৌরভ গাঙ্গুলি। সর্বসম্মতভাবে নির্বাচিতে হতে পারেন তিনি।

এদিকে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ছেলে জয় শাহের দেশের সর্বোচ্চ ক্রিকেট সংস্থার সচিব পদে নির্বাচন প্রায় নিশ্চিত। সেইসঙ্গে কেন্দ্রীয় অর্থমন্ত্রকের প্রতিমন্ত্রী এবং প্রাক্তন বিসিসিআই সভাপতি অনুরাগ ঠাকুরের ভাই অরুণ ধুমল নতুন কোষাধ্যক্ষ হতে চলেছেন।

ভারতীয় ক্রিকেট বোর্ডের পরবর্তী সভাপতি হিসেবে এতদিন শ্রীনি ঘনিষ্ঠ ব্রিজেশ প্যাটেলকে এগিয়ে রাখা হচ্ছিল। কিন্তু শেষ মুহূর্তে ভারতীয় ঘরোয়া ক্রিকেট রাজনীতির নাটকীয় পরিবর্তনে হঠাৎই সভাপতির দৌড় থেকে ছিটকে যান ব্রিজেশ প্যাটেল।

রোববার মুম্বাইতে ঘরোয়া বৈঠকে সৌরভকে সর্বসম্মতভাবে পরবর্তী বোর্ড সভাপতি হিসেবে বেছে নেওয়া হয়েছে বলে সূত্রের খবর। এরপরই সভাপতি পদে মনোনয়ন পেশ করেছেন সৌরভ গাঙ্গুলি। তবে সোমবার মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। তাই এখনই সরকারিভাবে সৌরভকে সভাপতি ঘোষণা করা হয়নি।

শোনা যাচ্ছে সভাপতি পদে দাবিদার ব্রিজেশ প্যাটেলকে আইপিএলের চেয়ারম্যান করা হতে পারে। তবে সোমবার সৌরভের বিরুদ্ধে কেউ আর মনোনয়ণপত্র জমা দেবেন না বলে মনে করা হচ্ছে। ফলে কোনো পদের নির্বাচনের সম্ভাবনা নেই।

সুপ্রিম কোর্টের নির্দেশে ২০১৭ সালে সভাপতি পদ থেকে অনুরাগ ঠাকুরকে বহিষ্কারের পর ভারতীয় ক্রিকেট কনট্রোল বোর্ডের পরবর্তী সভাপতি হিসেবে সৌরভ গাঙ্গুলির নাম নিয়ে প্রবল জল্পনা শুরু হয়েছিল।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিসিসিআই,ভারতীয় ক্রিকেট বোর্ড,সৌরভ গাঙ্গুলি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close