সিপিএল শিরোপা সাকিবদের

প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৯, ০৮:৩২ | আপডেট : ১৩ অক্টোবর ২০১৯, ১৩:১৭

ক্রীড়া ডেস্ক
সিপিএলে দ্বিতীয় শিরোপা জিতলো সাকিবের বার্বাডোজ

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) এবারের আসরে শিরোপা ঘরে তুললো সাকিব আল হাসানের দল বার্বাডোজ ট্রাইডেন্টস। বাংলাদেশ সময় রোববার ভোরে হওয়া ম্যাচটিতে শোয়েব মালিকের নেতৃত্বাধীন দল গায়ানা আমাজন ওয়ারিয়র্সকে ২৭ রানে হারায় জ্যাসন হোল্ডারের দল।

সিপিএলে বার্বাডোজ এই দ্বিতীয়বারের মতো শিরোপা জিতলো। এর আগে তারা ২০১৪ সালে চ্যাম্পিয়ন ও ২০১৫ সালে রানার্সআপ হয়েছিল। অন্যদিকে, সিপিএলে সাকিব দ্বিতীয়বারের মতো শিরোপা জয়ের স্বাদ পেলেন। এর আগে, ২০১৬ সালের শিরোপাজয়ী দল জ্যামাইকা তালাওয়াশের সদস্য ছিলেন তিনি।

এদিন ত্রিনিদাদে অনুষ্ঠিত ম্যাচটিতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বার্বাডোজ। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৭১ রান করে তারা। দলের পক্ষে ২৭ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন জনাথন কার্টার। ২২ বলে ৩৯ রান করেন জনসন চার্লস। সাকিব আল হাসান ১৫ বলে ১৫ রান করে রান আউট হয়ে যান।

পরে গায়ানা ব্যাট করতে নেমে ২০ ওভারে ৯ উইকেটে ১৪৪ রান করতে সক্ষম হয়। দলের পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করেন ব্রান্ডন কিং। বার্বাডোজের হয়ে রেমন রেইফার ২৪ রান দিয়ে চার উইকেট নেন। এছাড়া হ্যারি গার্নি ২টি অ্যাশলে নার্স ২টি ও হেইডেন ওয়ালশ ১টি করে উইকেট নেন। সাকিব ২ ওভারে ১৮ রান দিয়ে উইকেটশূন্য থাকেন। 

ম্যাচসেরা খেলোয়াড়ের পুরস্কার পান জনাথন কার্টার। টুর্নামেন্ট সেরা খেলোয়াড় হেইডেন ওয়ালশ।

পিডিএসও/হেলাল