১০০ বল টুর্নামেন্টে তামিম-মোস্তাফিজসহ ৬ ক্রিকেটার

প্রকাশ : ০৪ অক্টোবর ২০১৯, ১৭:০১ | আপডেট : ০৪ অক্টোবর ২০১৯, ১৯:১২

অনলাইন ডেস্ক

বিশ্বে ক্রিকেট খেলার নতুন সংস্করণ ‘দ্য হানড্রেড’-এ সাকিব আল হাসান খেলছেন জানা গিয়েছিল আগেই। শুধু সাকিব নয়, দ্য হানড্রেডের ড্রাফটে নাম উঠেছে আরো ৫ বাংলাদেশি ক্রিকেটারের।

তারা হলেন তামিম ইকবাল, মুশফিকুর রহীম, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিঠুন ও মোহাম্মদ সাইফুদ্দিন। এর মধ্যে সাকিব আর তামিমের বেস প্রাইজ (ভিত্তিমূল্য) ধরা হয়েছে ১ লাখ পাউন্ড। বাংলাদেশি মুদ্রায় যেটি প্রায় ১ কোটি ৪২ লাখ টাকা।

সম্ভাব্য সর্বোচ্চ ভিত্তিমূল্য ধরা হয়েছে ১ লাখ ২৫ হাজার পাউন্ড। আর সর্বনিম্ন ভিত্তিমূল্য ৩০ হাজার পাউন্ড। কেবল টুর্নামেন্টে সুযোগ পেলেই এই পরিমাণ অর্থ পাবেন ক্রিকেটাররা। আগামী ২০ শে অক্টোবর ফুল ড্রাফট প্রকাশ করা হবে।

সর্বোচ্চ ভিত্তিমূল্যের ক্যাটাগরিতে রয়েছেন অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, ডেভিড ওয়ার্নার, দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক, লুঙ্গি এনগিদি, কাগিসো রাবাদা, শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল। বেস প্রাইজে থাকা অন্যান্য খেলোয়াড়ের তালিকায় রয়েছেন ভারতের হরভজন সিং, ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল, ডোয়াইন ব্রাভো, সুনীল নারিন ও কাইরন পোলার্ড, অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল, আফগানিস্তানের রশিদ খান, নেপালের সন্দ্বীপ লামিচানে ও পাকিস্তানের শহীদ আফ্রিদি।

মোট ১৬৫ জন বিদেশি ক্রিকেটারের নাম নিবন্ধিত হয়েছে ড্রাফট তালিকায়। তবে এর মধ্যে ৬৭ জন ক্রিকেটারের কোনো বেস প্রাইজ নির্ধারণ হয়নি।

আগামী বছরের ১৭ই জুলাই ১০০ বলের টুর্নামেন্টটি শুরু হবে। শিরোপার জন্য লড়বে ইংল্যান্ডের ৮টি দল। প্রত্যেক দল তাদের স্কোয়াডে ও একাদশে তিনজন করে বিদেশি খেলোয়াড় রাখার সুযোগ দেওয়া আছে।

পিডিএসও/তাজ