রোমাঞ্চ ছড়ানো লড়াই ড্র!

প্রকাশ : ০২ অক্টোবর ২০১৯, ০৮:১৩

অনলাইন ডেস্ক
ড্রয়ের স্বস্তি পেলেও নিজেদের মাঠে টানা তিন ম্যাচে জয় অধরা থাকল রিয়াল মাদ্রিদের

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে আগের ম্যাচে পিএসজির কাছে দল হেরেছে ০-৩ গোলে। সেই হারের ধাক্কা সামলে উঠার আগেই ফের হার দেখতে যাচ্ছিল রিয়াল মাদ্রিদ। ইমানুয়েল বোনাভেনচুরার জোড়া গোলে ক্লাব ব্রুজ ২-০ গোলে এগিয়ে গিয়েছিল। মনে হচ্ছিল আরেকটি হার দেখবে রিয়াল। কিন্তু এরপরই ফিরল জায়ান্টরা। সার্জিও রামোস ও কাসেমিরোর গোলে ড্রয়ের স্বস্তি নিয়ে মাঠ ছাড়ল জিনেদিন জিদানের দল।

মঙ্গলবার সান্টিয়াগো বার্নাব্যুতে এ গ্রুপে ২-২ গোলে বেলজিয়ামের দলটির সঙ্গে ড্র করেছে স্বাগতিকরা। যদিও নিজেদের মাঠে বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল রিয়ালই। কিন্তু গোলের দেখা মিলছিল না কিছুতেই।  উল্টো খেলার ৯ মিনিটে এগিয়ে যায় ক্লাব ব্রুজ। গোলদাতা ইমানুয়েল। পিছিয়ে পড়ে অবশ্য গোলের জন্য আরো মরিয়া হয়ে উঠে স্বাগতিকরা। কিন্তু লুকা মডরিচরা খুঁজে নিতে পারেননি নিশানা।

স্রোতের বিপরীতে ৩৯ মিনিটে দল আরো পিছিয়ে পড়ে। মডরিচের ভুলে বল পেয়ে ব্যবধান গড়ে দেন এমানুয়েল। মনে হচ্ছিল চ্যাম্পিয়ন্স লিগে বুঝি আরেকটি হার দেখতে যাচ্ছে রিয়াল। বিশেষ করে গোল মিসের মহড়া ভাবিয়ে তুলছিল রিয়াল ভক্তদের। টনি ক্রুস টানা দুটি সুযোগ হাতছাড়া করেন।

তবে চমক জমা ছিল দ্বিতীয়ার্ধের জন্য। ৫৫তম মিনিটে এসে ব্যবধান কমান রামোস। করিম বেনজেমার ক্রসে রিয়াল অধিনায়কের হেড (১-২)। চ্যাম্পিয়ন্স লিগে এটি রামোসের দ্বাদশ গোল। ক্লাব ও জাতীয় দল মিলে ১১০ নম্বর গোল।

খেলার ৮৪তম মিনিটে ভিনিসিউসকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ মাঠ ছাড়েন ব্রুজের রুড ফরমার। সেই ফ্রি-কিক থেকেই সমতা ফেরায় রিয়াল। গোলদাতা কাসেমিরো। রোমাঞ্চ ছড়ানো লড়াইয়ে ড্রয়ের স্বস্তি পেলেও নিজেদের মাঠে টানা তিন ম্যাচে জয় অধরা থাকল রিয়ালের।

পিডিএসও/হেলাল