দ্বিতীয় ম্যাচেও পারফর্ম করলেন সাকিব

প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০১৯, ১০:২০

অনলাইন ডেস্ক
প্লেঅফ নিশ্চিত করেছে সাকিবের দল বার্বাডোজ ট্রাইডেন্টস

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) নিজের প্রথম ম্যাচে সাকিব আল হাসান ব্যাটে-বলে চমক দেখালেও মাত্র এক রানে হারে তার দল বার্বাডোজ ট্রাইডেন্টস। এবার দ্বিতীয় ম্যাচেও পারফর্ম করে দেখালেন তিনি। সেই সঙ্গে তার দল তৃতীয় ম্যাচে সেন্ট লুসিয়া জোকসকে হারিয়ে আসরের চতুর্থ দল হিসেবে প্লেঅফ নিশ্চিত করলো। অবশ্য অবিশ্বাস্য এ জয়ে সবচেয়ে বড় অবদান রাখেন হেইডেন ওয়ালশ।

আজ সোমবার বাংলাদেশ সময় ভোরে কেনিংটন ওভালে মাঠে নামে দুই দল। টসে জিতে ব্যাটিং নেয় বার্বাডোজ। ব্যাটিংয়ে নেমে শুরুতেই হেলসের ০ রানে বিদায়ের পর নামেন সাকিব আল হাসান। এরপর চার্লসের সাথে ৬২ রানের জুটি গড়েন তিনি। দলীয় ৬৩ রানে ফাওয়াদ আলমের বলে ক্যাচ আউট হয়ে ফিরে যান সাকিব। আউট হওয়ার আগে ২১ বলে দুই বাউন্ডারিতে ২২ রান করেন। তবে চার্লসের ৪৭ রানে ভর করে শেষ পর্যন্ত ৬ উইকেটে ১৪১ রানের সংগ্রহ পায় বার্বাডোজ ট্রাইডেন্টস। 

জবাবে ১৪২ রানের টার্গেটে নেমে বার্বাডোজ বোলারদের তোপে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে সেন্ট লুসিয়ার ব্যাটসম্যানরা। বিশেষ করে শেষ দিকে ওয়ালশের ঘূর্ণিতে জয়ের আশা করলেও হেরেই মাঠ ছাড়তে হয়। সর্বোচ্চ ২৫ রান করতে পারেন কলিন ইনগ্রাম। 

ওয়ালশ সর্বোচ্চ ৪ উইকেট নেন হ্যারি গার্নি নেন ৩টি উইকেট। সাকিব ৪ ওভারে ২০ রান দিয়ে একটি উইকেট দখল করেন। উল্লেখ্য, প্লে-অফের ম্যাচসহ ফাইনাল ম্যাচের জন্য থাকছে রিজার্ভ ডে।

পিডিএসও/হেলাল