জিতলেই ফাইনালে বাংলাদেশ

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৯, ০৮:২৬ | আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০১৯, ১১:৪০

অনলাইন ডেস্ক

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে আজ মুখোমুখি হবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়। বাংলাদেশ যদি এই ম্যাচ জিততে পারে তাহলে টাইগাররা ফাইনালে উঠে যাবে। সেই সাথে আফগানিস্তানও ফাইনালে উঠবে।

কারণ, বাংলাদেশ ইতোমধ্যে একটিতে জয় পেয়েছে। আফগানিস্তান জয় পেয়েছে দুটিতে। আজ যদি বাংলাদেশ জয় পায় তাহলে বাংলাদেশের পয়েন্ট হবে চার। জিম্বাবুয়ের পয়েন্ট হবে শূন্য। বাংলাদেশের বিপক্ষে ম্যাচের পর আফগানিস্তানের বিপক্ষে জিম্বাবুয়ের একটি ম্যাচ রয়েছে। জিম্বাবুয়ে যদি আজ হারে তাহলে তাদের ফাইনালে ওঠার আর সুযোগ থাকবে না।

সিরিজে ইতোমধ্যে প্রতিটি দল দুটি করে ম্যাচ খেলেছে। এর মধ্যে দুটিতে জিতে পয়েন্ট টেবিলে শীর্ষে আছে আফগানিস্তান। দুই পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে বাংলাদেশ। শূন্য পয়েন্ট নিয়ে সবার নিচে আছে জিম্বাবুয়ে। লিগ পর্বে প্রতিটি দল আরো দুটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে।

গত শুক্রবার সিরিজের উদ্বোধনী ম্যাচে জিম্বাবুয়েকে ৩ উইকেটে হারিয়েছিল বাংলাদেশ। শনিবার জিম্বাবুয়েকে ২৮ রানে হারিয়েছিল আফগানিস্তান। আর রোববার বাংলাদেশকে ২৫ রানে হারায় আফগানরা। ২১ সেপ্টেম্বর শেষ হবে সিরিজের লিগ পর্বের খেলা। আর ২৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ।

সিরিজের প্রথম দুই ম্যাচের পর স্কোয়াডে বেশ কয়েকটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। ফর্মহীনতার কারণে বাদ পড়েছেন ওপেনার সৌম্য সরকার। তার জায়গায় নেওয়া হয়েছে এখনো আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক না হওয়া তরুণ ওপেনার নাঈম শেখকে। আজই অভিষেক হয়ে যেতে পারে নাঈমের। তাছাড়া একাদশে আর পরিবর্তনের সম্ভাবনা নেই।

বাংলাদেশ একাদশ (সম্ভাব্য) : নাঈম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, তাইজুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

পিডিএসও/হেলাল