নবী ঝড়ে চ্যালেঞ্জিং স্কোর আফগানিস্তানের

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৮:১৯ | আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০১৯, ২০:২০

অনলাইন ডেস্ক

ত্রিদেশীয় সিরিজের মঞ্চে আফগানিস্তানের বিপক্ষে রোববার ক্যারিয়ারসেরা বোলিং ফিগারটা পেয়ে গেলেন তরুণ পেস বোলিং অল-রাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। ৩৩ রানে তুলে নিয়েছেন ৪ উইকেট। অপরদিকে বাংলাদেশি বোলারদের একহাতে শাসন করেছেন মোহাম্মদ নবি। আফগান অল-রাউন্ডারের অপরাজিত ৮৪* রানের ঝড়ো ইনিংসে ভর করে বাংলাদেশকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে সফরকারীরা। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ১৬৪ রান।

সাইফ-সাকিবে কাঁপছে আফগানিস্তান

প্রথম বলেই শুরুটা করেছেন সাইফউদ্দিন।  দুর্দান্ত এক ডেলিভারিতে বাংলাদেশকে দারুণ শুরু এনে দিলেন তিনি। বোল্ড করে ফিরিয়ে দিলেন আগের ম্যাচে ঝড় তোলা রহমানউল্লাহ গুরবাজকে। গোল্ডেন ডাকের স্বাদ পান রহমানউল্লাহ। তারপর একটুর জন্য নিজের প্রথম বলে উইকেট পাননি সাকিব আল হাসান। তবে সাফল্যের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি বাঁহাতি এই স্পিনারকে। সেই ওভারেই হজরতউল্লাহ জাজাইকে ফিরিয়ে দিয়েছেন বাংলাদেশ অধিনায়ক। মিডল স্টাম্পে পড়া বল পা বাড়িয়ে খেলতে চেয়েছিলেন আফগান ওপেনার। সুইং করে বেরিয়ে যাওয়া বলের নাগাল পাননি। ব্যাটের কানা এড়িয়ে আঘাত হানে স্টাম্পে।

এরপর আবারও আঘাত হানেন সাইফ। নাজিবকে ফেরালেন তিনি। তারপর আবারও আঘাত হানেন সাকিব। মূলত সাইফ-সাকিবের বিধ্বংসী বোলিংয়ে আফগানিস্তানের ব্যাটিং বিপর্যয়।

বোলিংয়ে বাংলাদেশ

টেস্ট হারের প্রতিশোধ নেয়ার এই তো সুযোগ! ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে এবার আফগানিস্তানের মুখোমুখি সাকিব আল হাসানের বাংলাদেশ।

মিরপুরের শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে এই ম্যাচে টস জিতেছেন আফগানিস্তান অধিনায়ক রশিদ খান। প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন তিনি। অর্থাৎ বাংলাদেশ প্রথমে ফিল্ডিং করবে।

ত্রিদেশীয় সিরিজে শুভসূচনা করেছে দুই দলই। প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ৩ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। একই প্রতিপক্ষের বিপক্ষে আফগানিস্তান নিজেদের প্রথম ম্যাচে জিতেছে ২৮ রানে।

রানরেটে এগিয়ে থাকায় তিন দলের মধ্যে পয়েন্ট তালিকার এক নাম্বারে আছে আফগানিস্তান। বাংলাদেশ দুই আর জিম্বাবুয়ে তিন। এই ম্যাচে তাই এগিয়ে যাওয়ার লড়াই বাংলাদেশ-আফগানিস্তানের।

পিডিএসও/রি.মা