বাংলাদেশর সামনে টার্গেট ১৪৫ রান

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৯, ১৮:১৩ | আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০১৯, ২১:২৭

অনলাইন ডেস্ক

জিম্বাবুয়ে ১৪৪ রান, ৫ উইকেট ১৮ ওভার

মিরপুরে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের উদ্বোধনী ম্যাচে জিম্বাবুয়ের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। জিম্বাবুয়ে আগে ব্যাটিং করে বাংলাদেশকে ১৪৫ রানের টার্গেট দিয়েছে।

শুক্রবার সকাল থেকেই থেমে থেমে বৃষ্টির কারণে মাঠের আউটফিল্ড ভেজা থাকায় টস হতে বিলম্ব হয়। শেষ পর্যন্ত প্রায় দেড় ঘণ্টা পরে টস হয়েছে। টস জিতে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন। বৃষ্টি ভেজা মাঠে ম্যাচ ১৮ ওভারে নামিয়ে আনা হয়। 

জিম্বাবুয়ের বিপক্ষে ইনিংসে দ্বিতীয় ওভারের প্রথম বলে উইকেট এনে দেন তাইজুল ইসলাম। টি-২০ ক্যারিয়ারের প্রথম বলেই উইকেট পান তিনি। এরপরই  মুস্তাফিজের শিকারে পরিণত হন ক্রেইগ আরভিন। অষ্টম ওভারে এসে মারমুখি ব্যাটসম্যান মাসাকাদজাকে ক্যাচ আউট করে দেন সাইফউদ্দিন। আর মোসাদ্দেক বল করতে নেমে প্রথম বলেই উইলিয়ামসনের উইকেট তুলে নেন। নবম ওভারেই মালুমা রানআউট হয়ে গেলে চাপে পড়ে জিম্বাবুয়ে।

এরপর রায়ান ব্রুল মারমুখি খেলা শুরু করেন। ম্যাচের ১৬তম ওভারে বল করতে এসে তিনটি ছক্কা ও তিনটি চারে ৩০ রান খান অধিনায়ক সাকিব। রায়ান ব্রুল তার ওভারে ওই রান তুলে নেন।

শেষ সময়ে এসে জিম্বাবুয়ে লড়াই করার মতো রান সংগ্রহ করতে পেরেছেন। জয়ের জন্য বাংলাদেশকে ১৪৫ রান করতে হবে।

এর আগে সন্ধ্যা ৬টার আগে জানানো হয়, নির্ধারিত সময় ৬টায় টস করা সম্ভব নয়। সোয়া ছয়টায় মাঠ পরিদর্শন করেন আম্পায়াররা। মাঠ পুরোপুরি প্রস্তুত না হওয়ায় সাতটায় আবার পরিদর্শন করেন তারা। এরপর রাত ৮টায় খেলা শুরু হয়েছে।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের পানি নিষ্কাশন ব্যবস্থা খুব ভালো থাকায় কোথাও জমেনি পানি। বিকাল পাঁচটার দিকে সরানো হয় সেন্টার উইকেটের কাভার। তারপর থেকে মাঠ প্রস্তুত করার কাজ চলে।

এদিকে আজকের ম্যাচ দিয়েই জয়ের ধারায় ফিরতে চান টাইগার দলপতি সাকিব আল হাসান। তিনি বলেন, আমাদের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটা জিততে হবে। যদি আমরা সেটা করতে পারি, তবে সবকিছু নিয়ন্ত্রণের মধ্যে চলে আসার সুযোগ থাকবে।

পিডিএসও/তাজ