reporterঅনলাইন ডেস্ক
  ১১ সেপ্টেম্বর, ২০১৯

মালিকানা নয়, বঙ্গবন্ধুর নামেই বিপিএল

নতুন ভাবে শুরু হচ্ছে আগামী বিপিএলের আসর। সেই নতুন ধারায় এবারের বিপিএলে কোনও মালিকানা থাকছে না। নামকরণও করা হচ্ছে এই টুর্নামেন্টের। জাতির জনক বঙ্গবন্ধুর নামে হবে টুর্নামেন্টটি। বুধবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে এ তথ্য জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

অবশ্য বিসিবির অধীনে সব কিছু থাকলেও ফ্র্যাঞ্চাইজির সকল কিছু একই থাকবে টুর্নামেন্টে। তবে সবগুলো দলের খরচ বহন করবে বিসিবি। এই নিয়মে তাদের তত্ত্বাবধানে দল থাকবে, তারা চাইলে বিদেশ থেকে কোচ ও বিদেশি খেলোয়াড়ও আনতে পারবে। নাজমুল হাসান পাপন জানিয়েছেন, ‘এবারের আসরে বিপিএলের সমস্ত খরচ বহন করবে বিসিবি। সাতটি দল নিয়ে টুর্নামেন্টটি বঙ্গবন্ধু বিপিএল নামে শুরু হবে নির্ধারিত সময়ে।’

বিপিএলের আগের চক্র শেষ হওয়ার পর নতুন চক্র শুরুর আগে প্রতিটি ফ্র্যাঞ্চাইজির সঙ্গে বসেছিল বিপিএল গভর্নিং কাউন্সিল। সেই বৈঠকে প্রতিবেশী দেশ ভারতের আইপিএলের মতো করে বাংলাদেশের ফ্র্যাঞ্চাইজির অধিকাংশই লাভের অংশ চেয়েছিলেন। ধারণা করা হচ্ছে, এই কারণেই বিসিবি সকল খরচ নিজে বহন করার সিদ্ধান্ত নিয়েছে। যেন ফ্র্যাঞ্চাইজিদের বাড়তি অর্থ খরচ করতে না হয় এবং তাদের লভ্যাংশ আশা করার সুযোগও তৈরি না হয়!

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বঙ্গবন্ধু,বিপিএল,বিসিবি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close