ক্রীড়া প্রতিবেদক

  ০৮ সেপ্টেম্বর, ২০১৯

টেস্ট জিততে দরকার ৩৯৮ রান

দ্রুতই আফগানিস্তানের শেষ দুই উইকেট তুলে নিলো বাংলাদেশ। শনিবার দ্বিতীয় ইনিংসের ব্যাটিংয়ে নেমে ৮ উইকেটে ২৩৭ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করেছিল আফগানরা। আজ রোববার ব্যাটিংয়ে নেমে তারা অলআউট হয়েছে ২৬০ রানে। প্রথম ইনিংস শেষে আফগানদের লিড ছিল ১৩৭ রান। সুতরাং, সবমিলিয়ে তাদের লিড ৩৯৭ রান। এই ম্যাচে জিততে হলে বাংলাদেশকে করতে হবে ৩৯৮ রান। হাতে সময় দুইদিন।

আজ দলীয় ২৬০ রানেই আফগানদের শেষ দুই উইকেট পড়েছে। ৮৯তম ওভারে রান আউট হন ইয়ামিন আহমদজাই। ৯১তম ওভারে মিরাজের বলে শর্টে মুমিনুলের হাতে ক্যাচ হন জহির খান। ম্যাচে প্রথম ইনিংসে আফগানরা করেছিল ৩৪২। জবাবে ২০৫ রানে অলআউট হয় বাংলাদেশ।

বৃষ্টির কারণে আজ প্রায় দুই ঘণ্টা পর শুরু হয়েছে বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার একমাত্র টেস্টের চতুর্থ দিনের খেলা। সকাল ১০টায় শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে তা শুরু হয়েছে ১১টা ৫০ মিনিটে। আজ লাঞ্চ ব্রেক হবে দুপুর ১টায়। চা বিরতি ৩টা ৪০ মিনিটে। আর দিনের খেলা শেষ হবে ৫টা ৪০ মিনিটে।

আবহাওয়ার পূর্বাভাস বলছে, আজ দিনের বাকি অংশেও চট্টগ্রামে বৃষ্টির সম্ভাবনা আছে। কালও হতে পারে বৃষ্টি। তবে, বৃষ্টি না হলে যদি ম্যাচের বাকি অংশের খেলা পুরোটুকু হয় তাহলে এই টেস্টে বাংলাদেশের পক্ষে হার এড়ানো খুবই চ্যালেঞ্জিং হবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাংলাদেশ ও আফগানিস্তান,চট্টগ্রাম টেস্ট,খেলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close