রান পাহাড়ে চাপা পড়তে যাচ্ছে বাংলাদেশ

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৪৯

অনলাইন ডেস্ক

বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টে রানের পাহাড় গড়েছে আফগানিস্তান। প্রথম ইনিংসে ৩৪২ রেকর্ড রানের পর দ্বিতীয় ইনিংসে আট উইকেট হারিয়ে ২০৫ রান করে তৃতীয় দিন শেষ করেছে দলটি। কাল রোববার চতুর্থ দিন আবারও ব্যাট করতে নামবেন রশিদ-নবীরা। ইতোমধ্যে টাইগারদের থেকে ৩৭৪ রানে এগিয়ে আছে সফরকারীরা।

বাংলাদেশকে এই রানের পাহাড় টপকে জিততে হলে রেকর্ড গড়তে হবে। এর আগে কখনো ২১৫ রানের বেশি তাড়া করে জিততে পারেনি টাইগাররা। আফগানদের হয়ে দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ রান করেন ইবরাহীম জাদরান। তার ব্যাট থেকে আসে ৮৭ রান। এর আগে গত ম্যাচে সেঞ্চুরি বঞ্চিত আসগর আফগান এই ম্যাচেও  ৫০ রান করেন।

আফসার জাজাই ৩৪ ও ইয়ামীন জাজাই ০ রানে অপরাজিত আছেন। টাইগারদের হয়ে একমাত্র সফল বোলার সাকিব আল হাসান। এই বাঁহাতি অলরাউন্ডার সর্বোচ্চ তিন উইকেট নেন। দুটি করে উইকেট নেন তাইজুল ইসলাম ও নাঈম হাসান।

আফগানিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে আলোর স্বল্পতার কারণে তৃতীয় দিনের খেলা বন্ধ ঘোষণা করে দেন আম্পায়ার। কিছুক্ষণ বন্ধ থাকার পর পর্যাপ্ত আলো না থাকায় এই ঘোষণা দেন আম্পায়ার। এ জন্য চতুর্থ দিনের খেলা নির্ধারিত সময়ের ২০ মিনিট আগে খেলা শুরু হবে। খেলা বন্ধ হওয়ার আগ পর্যন্ত আফগানিস্তান ৩৭৪ রানে এগিয়ে আছে।

পিডিএসও/রি.মা