বড় লিডের পথে আফগানরা

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০১৯, ১০:২৮ | আপডেট : ০৭ সেপ্টেম্বর ২০১৯, ১৩:১৯

অনলাইন ডেস্ক

আফগানিস্তান দ্বিতীয় ইনিংস : ১০৪ রান ৩ উইকেট, লিড ২৪১ রান

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন সকালে ব্যাটিংয়ে নেমে আর ঘুড়ে দাঁড়াতে পারেনি বাংলাদেশ। দিনের শুরুতে প্রথম ওভারেই বড় ধাক্কা খায় টাইগাররা। বাজে এক শটে বোল্ড হয়ে যান তাইজুল ইসলাম। আগের দিনের ১৪ রান করেই ফিরেন তাইজুল। 

পরে মোসাদ্দেকের সঙ্গে শেষ জুটিতে খুব বেশিক্ষণও টিকতে পারলেন না নাঈম হাসান। তাকে ফিরিয়ে বাংলাদেশের ইনিংস গুটিয়ে দেন রশিদ খান। নিজে পূরণ করলেন ৫ উইকেট। এ সময় নাঈম অবশ্য রিভিউ নিয়েছিলেন। লাভ হয়নি কিছু। নাঈম করেন ৭ রান।

২০৫ রানে শেষ বাংলাদেশের প্রথম ইনিংস

বাংলাদেশের প্রথম ইনিংস শেষ হয়ে যায় ২০৫ রানে। ফলে ১৩৭ রানের বড় লিড পায় আফগানিস্তান।

এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামা আফগানদের শুরুতেই চেপে ধরে বাংলাদেশ। ইনিংসের প্রথম ওভারেই সাকিব আল হাসান তুলে নিয়েছেন ইহসানুল্লাহ জানাত (৪) ও প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান রহমত শাহকে (০)। পরে ২৮ রানের মাথায় আফগান শিবিরে আঘান হানেন নাঈম। 

এরইমধ্যে ইব্রাহিম জারদান টেস্টে হাফ সেঞ্চুরি পূরণ করলেন। আসগর আফগান তার সঙ্গে জুটি গড়ে দলকে বড় লিড দেওয়ার চেষ্টা করে যাচ্ছেন।

এর আগে দ্বিতীয় দিন বাংলাদেশের পাতা ফাঁদকেই নিজেদের জাল বানিয়ে চট্টলার উইকেটে বিছিয়েছে আফগানিস্তান। আর সে জালেই একে একে ধরা পড়েছেন লিটন-সাকিব-মুশফিক-মাহমুদউল্লাহরা। তাতে দিনের শেষে টাইগারদের থেকে যোজন-যোজন হাসি মুখে হোটেলে ফিরেছেন রশিদ-নবী-আসগররা। গতকাল ৬৭ ওভারে ১৯৪ রান তোলার পর অস্বস্তিতে দ্বিতীয় দিন শেষ করে বাংলাদেশ। আর তৃতীয় দিন সকালে নেমে আর দাঁড়াতে পারেনি টাইগাররা।

পিডিএসও/তাজ