মাঠে ঢুকে সাকিব ভক্তের কাণ্ড

প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০১৯, ১২:৫৯ | আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০১৯, ১৩:০৯

অনলাইন ডেস্ক

চট্টগ্রামের নিরাপত্তাবেষ্টনী ভাঙলেন দর্শক। খেলা চলাকালীন মাঠে ঢুকে পৌঁছে গেলেন খেলোয়াড়ের কাছাকাছি।

শুক্রবার সকালে আফগানিস্তানের ইনিংসের ১০৭তম ওভার করছিলেন সাকিব আল হাসান। ওভারের তৃতীয় বলটি করার প্রস্তুতি নিচ্ছিলেন। হঠাৎ পূর্ব গ্যালারি দিয়ে মাঠে ঢুকলেন জিন্স প্যান্ট ও নীল-হলুদ শার্ট পরা এক তরুণ। দৌড়ে চলে গেলেন সাকিবের কাছে। প্রথমে স্যালুট। এরপর হাঁটু গেড়ে দিলেন ফুলের তোড়া। 

শুরুতে সাকিব কিছুটা ব্রিবত ও ভয় পেলেও পরবর্তীতে তরুণের ভালোবাসায় মুগ্ধ হন। হাত দিয়ে ইশারা করেন মাঠের বাইরে যেতে। ফুলের তোড়া গ্রহণ করে তা দিয়ে দেন আম্পায়ার নাইজেল লংয়ের হাতে। ততক্ষণে মাঠে ঢুকে যান বিসিবির নিরাপত্তা কর্মীরা। এরপর মাঠের পূর্বপাশ দিয়ে তাকে ড্রেসিং রুমের গেট দিয়ে নিয়ে যান মাঠের বাইরে।

এই ঘটনার পর বিসিবির নিরাপত্তা ব্যবস্থা নিয়ে আবার প্রশ্ন উঠল। এর আগে মিরপুরে একবার এবং সিলেট মাঠে দুবার এমন ঘটনা ঘটিয়েছিল একাধিক দর্শক। আন্তর্জাতিক ম্যাচ আয়োজনে বিসিবির প্রস্তুতির কমতি থাকে না। আইনশৃঙ্খলা রক্ষাকারী কর্মীর পাশাপাশি বিসিবি নিয়োগ দেয় নিজস্ব নিরাপত্তাকর্মী। কিন্তু এবারও কাজ হলো না। নিরাপত্তাবেষ্টনী ঠিকই ভাঙল দর্শক।

জানা গেছে, ওই তরুণকে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি চলছে। ২২ বছর বয়সি তরুণের নাম ফয়সাল আহমেদ। থাকেন চট্টগ্রামের এনায়েত বাজারে। কাকতালীয়ভাবে সাকিবের ডাক নামও ফয়সাল।

পিডিএসও/হেলাল