আসগরকে সেঞ্চুরি করতে দিলেন না তাইজুল

প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০১৯, ১০:০২ | আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০১৯, ১০:৫০

অনলাইন ডেস্ক

দ্বিতীয় দিনের শুরুতেই আসগর আফগানকে ফেরালেন তাইজুল ইসলাম। মাত্র ৮ রানের জন্য সেঞ্চুরি মিস করেছেন সাবেক আফগানিস্তান অধিনায়ক। ৯৯তম ওভারের শেষ বলে তাইজুলকে উড়িয়ে মারতে গিয়ে মুশফিকের হাতে ক্যাচ দেন ১৭৪ বলে ৯২ রান করা আসগর।

আসগরকে ফেরানোর পর বাঁধা হয়ে থাকা আরেক ব্যাটসম্যান আফসার জাজাইকেও বিদায় করলেন তাইজুল। এবার উপহার পেয়ে নয়, বাঁহাতি স্পিনারদের স্বপ্নের এক ডেলিভারিতে।

ম্যাচের প্রথম দিনে প্রথম উইকেটও দারুণ ডেলিভারিতে নিয়েছিলেন তাইজুল। আফসারকে আউট করা ডেলিভারিটি হলো আরো নিখুঁত। লেগ মিডলে পিচ করা বল সামনে টেনে আনে ব্যাটসম্যানকে। বল টার্ন করে ব্যাটসম্যানের ফরোয়ার্ড ডিফেন্সকে ফাঁকি দিয়ে ছোবল দেয় অফ স্টাম্পে। তাইজুল পেলেন চতুর্থ উইকেট। আফসার আউট হলেন ৪১ রানে।

এর আগে বৃহস্পতিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক রশিদ খান। প্রথমে ব্যাট করতে নেমে দলীয় ১৯ রানের মাথায় প্রথম উইকেটের পতন হয় সফরকারীদের। ব্যক্তিগত ৯ রানে তাইজুলের বলে বোল্ড আউট হয়ে সাজঘরে ফেরেন ইহসানুল্লাহ জানাত। দ্বিতীয় আঘাতও হানেন তাইজুলই। দলীয় ৪৮ রানের মাথায় ইব্রাহিম জাদরানকে ফিরিয়ে দেশের পক্ষে টেস্টে দ্রুততম ১০০ উইকেট নেয়ার কৃতিত্ব দেখান এই বামহাতি স্পিনার।

বিরতিতে যাওয়ার আগে শেষ আঘাত হানেন দলের অভিজ্ঞ খেলোয়াড় মাহমুদউল্লাহ রিয়াদ। তার বলে সৌম্য সরকারের হাতে ক্যাচ দেন হাসমতউল্লাহ শাহিদি। তৃতীয় সেশনের শুরুতেই জোড়া আঘাত হেনেছেন নাঈম হাসান। ৬৯তম ওভারের তৃতীয় বলে ফিরিয়েছিলেন সেঞ্চুরিয়ান রহমত শাহকে (১০২)। শেষ বলে আরো একটি উইকেট নিয়েছেন নাঈম হাসান। অফ স্পিনারের বলে বোল্ড হয়েছেন মোহাম্মদ নবী। প্রথম দিন শেষে ৫ উইকেট হারিয়ে ২৭১ রান সংগ্রহ করে আফগানিস্তান।

পিডিএসও/হেলাল