পাকিস্তানে খেলতে যাবে শ্রীলঙ্কা

প্রকাশ : ২৪ আগস্ট ২০১৯, ০৯:৩৬

অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কা ক্রিকেটকে দিয়েই পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ম্যাচের দরজা বন্ধ হয়ে যায় ২০০৯ সালে। লঙ্কান দলের ওপর জঙ্গিদের হামলার পর টেস্ট খেলুড়ে দেশগুলো পাকিস্তানে খেলতে অপারগতা জানিয়ে আসছে এতদিন ধরে। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) নানাভাবে চেষ্টা চালালেও কোনো দলকে আনতে পারেনি পাকিস্তানে ম্যাচ খেলতে।

নানা শর্তে জিম্বাবুয়ে বা বিশ্ব একাদশ পাকিস্তানে খেললেও সমস্যার সমাধান করতে পারেনি দেশটির ক্রিকেট বোর্ড। তবে অবশেষে এই সমস্যার সমাধান হতে চলছে। সেটাও সেই শ্রীলঙ্কাকে দিয়ে।

অনেক দিন ধরে পিসিবি শ্রীলঙ্কার সঙ্গে আলোচনা করে আসছে একটা পূর্ণাঙ্গ সিরিজের জন্য। এত দিন ধরে পাকিস্তানকে কিছু না বললেও অবশেষে রাজি হয়েছে পাকিস্তানে খেলার। তবে পূর্ণাঙ্গ সিরিজ নয় শুধু তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে রাজি হয়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড।

পূর্ণাঙ্গ সিরিজ কেন খেলতে পারবে না শ্রীলঙ্কা, সে ব্যাপারে দেশটির ক্রীড়ামন্ত্রী হারিন ফার্নান্দো বলেন, দুই টেস্ট খেলতে গেলে অনেক সময় লাগবে। তাই এই সময়ে পাকিস্তানে দল পাঠানোর মতো অবস্থানে নেই আমরা। আট দিনের মধ্যে তিনটি ওয়ানডে তিনটি টি-টুয়েন্টি খেলা সম্ভব।

এই সূচি কখন হবে সে সম্পর্কেও কিছু জানায়নি লঙ্কান ক্রিকেট। তবে এ বছরের শেষের দিকে হতে পারে বলে শোনা যাচ্ছে। ওয়ানডে বা টি-টোয়েন্টি পাকিস্তানে অনুষ্ঠিত হলেও টেস্ট সিরিজের আয়োজন হবে আরব আমিরাতে।

পিডিএসও/তাজ