reporterঅনলাইন ডেস্ক
  ১৯ আগস্ট, ২০১৯

যে কারণে নিষিদ্ধ শেহজাদ

মোহাম্মদ শেহজাদকে নিষিদ্ধ করেছে আফগানিস্তানের ক্রিকেট বোর্ড

আফগান বোর্ডের নীতিমালা ভঙ্গের দায়ে কিছুদিন আগে মোহাম্মদ শেহজাদকে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করেছিল আফগানিস্তানের ক্রিকেট বোর্ড। শাস্তির মাত্রা নির্ধারণ করে দেওয়া হয়নি, ফলে শেহজাদ ছিলেন দোলাচলে। রোববার সে অনিশ্চয়তাটুকুও মিটিয়ে দিলো বোর্ড। এক বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে শেহজাদকে। এ সময়ে কোনো ধরনের ক্রিকেট খেলতে পারবেন না তিনি।

বোর্ড নীতিমালা ভঙ্গের দায়ে শেহজাদকে অভিযুক্ত করা হলেও বোর্ডের নীতিমালার ঠিক কত নম্বর ধারা ভেঙেছেন শেহজাদ, সে ব্যাপারে বিস্তারিত উল্লেখ করেনি আফগান বোর্ড। শেহজাদের কেন্দ্রীয় চুক্তিও স্থগিত ঘোষণা করা হয়েছে।

শেহজাদের বিরুদ্ধে অভিযোগ, বোর্ডকে না জানিয়ে তিনি একাধিকবার দেশ ছেড়েছেন, বিদেশ ভ্রমণ করেছেন। বোর্ড আরো জানিয়েছে, নিয়ম রক্ষা কমিটির সঙ্গে গত মাসের ২০ ও ২৫ তারিখে তার দেখা করার কথা ছিল। কিন্তু শেহজাদ সে দুই সভাতেও যাওয়ার প্রয়োজন মনে করেননি। শেষমেশ শেহজাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে আফগান বোর্ড।

জানা গেছে, বোর্ডকে না জানিয়ে বারবার দেশের বাইরে গেছেন শেহজাদ। পাকিস্তানে গেছেন অনুশীলন করতে। আর এতেই চটেছে বোর্ড। জানিয়েছে, দেশের মধ্যেই ক্রিকেটারদের অনুশীলন করার যথেষ্ট সুযোগ-সুবিধা আছে, তাই দেশের বাইরে যখন-তখন যাওয়ার কোনো দরকার নেই।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মোহাম্মদ শেহজাদ,আফগানিস্তান,নিষিদ্ধ,অনিয়ম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close