সাক্ষাৎকার দিচ্ছেন দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ

প্রকাশ : ০৭ আগস্ট ২০১৯, ১৫:৫৮ | আপডেট : ০৭ আগস্ট ২০১৯, ১৬:০৫

অনলাইন ডেস্ক

দক্ষিণ আফ্রিকা দলের সাবেক ক্রিকেট কোচ রাসেল ক্রেইগ ডমিঙ্গো ঢাকায়। বিসিবিতে কোচের চাকরির সাক্ষাৎকার দিতে বুধবার সকাল ১০টায় ঢাকায় পৌঁছেছেন তিনি। বর্তমানে তিনি সাক্ষাৎকার দিচ্ছেন বলে জানা গেছে। বৃহস্পতিবার সকালে তার ঢাকা ত্যাগ করার কথা।

রাসেল ক্রেইগ ডমিঙ্গো ২০১২ সালের ডিসেম্বর থেকে ২০১৩ সালের আগস্ট পর্যন্ত দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি দলের কোচের দায়িত্ব পালন করেন। বিসিবি জাতীয় দলের জন্য প্রধান কোচ খুঁজলেও ডমিঙ্গো কোন পদের জন্য সাক্ষাৎকার দেবেন, সেটি অবশ্য স্পষ্ট জানা যায়নি। আজ সকালে তার ঢাকায় আসার বিষয়টি নিশ্চিত করলেও বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী এ ব্যাপারে আর কিছু বলতে রাজি হননি। তবে বোর্ডের একটি সূত্র জানিয়েছে, ডমিঙ্গো যদি অন্যান্য বিদেশি কোচের মতো খণ্ডকালীন চাকরির শর্ত না দেন, তাহলে তাকেও জাতীয় দলের প্রধান কোচ হিসেবে রেখে দেওয়া হতে পারে। দক্ষিণ আফ্রিকা দলের সঙ্গে এর আগেও বাংলাদেশ সফর করে গেছেন তিনি।

বিশ্বকাপের পর স্টিভ রোডসকে বিদায় করে দেয় বিসিবি। জাতীয় দলের জন্য নতুন প্রধান কোচ খোঁজা শুরু হয় এরপর থেকেই। দক্ষিণ আফ্রিকার চার্ল লেঙ্গেভেল্টকে পেস বোলিং কোচ এবং নিউজিল্যান্ডের ডেনিয়েল ভেট্টোরিকে স্পিন পরামর্শক হিসেবে নিয়োগ দেওয়া হলেও প্রধান কোচের পদটি এখনো খালিই পড়ে আছে। ডমিঙ্গোর যেহেতু দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি দলকে কোচিং করানোর অভিজ্ঞতা আছে, ধারণা করা হচ্ছে, ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখেই তার সঙ্গে কথা বলবে বিসিবি।

পিডিএসও/রি.মা