আইসিসিকে একহাত নিলেন তসলিমা

প্রকাশ : ১৫ জুলাই ২০১৯, ১২:৫৭ | আপডেট : ১৬ জুলাই ২০১৯, ১৪:৫৮

অনলাইন ডেস্ক

রোববার রাতে ক্রিকেটবিশ্ব দেখল অনন্য এক ম্যাচ। শেষ মুহূর্তেও হার মানেনি কোনো দল। ক্রিকেটে টাই হয়ে যাওয়ার ঘটনা সচরাচর দেখা মেলে না। তাই সুপার ওভার মানেই রোমাঞ্চকর অধ্যায়। আর সে ঘটনা যদি বিশ্বকাপের ফাইনাল ম্যাচে হয়ে থাকে তা ইতিহাসকেও হার মানায়।

আর সেই ইতিহাসকে হার মানানো ম্যাচে বেশি বাউন্ডারি হাঁকানোর বিবেচনায় মুখে হাসি ফোটে ইয়ন মরগানদের। বঞ্চিত হন কেন উইলিয়ামসনরা। আইসিসির এমন নিয়ম মানতে পারছেন না অনেক ক্রিকেটপ্রেমী। ম্যাচশেষের পর থেকেই এ নিয়মের সমালোচনায় মেতে ওঠেন নেটিজেনরা। সে সমালোচনা থেকে বিরত যাননি ভারতে নির্বাসিত বাংলাদেশি লেখিকা তসলিমা নাসরিনও।

নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে একহাত নিলেন আইসিসিকে। আইসিসির এমন নিয়মের কড়া সমালোচনা করে তসলিমা লেখেন—আইসিসির এ একটা ফালতু নিয়ম। খেলায় টাই হলে ৬ বলের খেলা হয়। তাতেও টাই হলে, যারা বেশি চার মেরেছে, তারা জিতবে। এমন শিশুতোষ সমাধান পাড়ার মাঠের শিশুরাও দেয় না।

তিনি আরো লেখেন—৬ বলের খেলাতেও টাই হলে আবার ৬ বলের খেলা খেলতে বলো। সত্যি কথা বলতে গতকাল ওয়ার্ল্ডকাপ ক্রিকেটের ফাইনালে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড দুদলই জিতেছে। এমন চমৎকার ফাইনাল আমি এই প্রথম দেখলাম। এ অনেকটা অরোরা বরেলিস দেখার মতো, ওয়ান্স ইন এ লাইফটাইম অভিজ্ঞতা।

পিডিএসও/হেলাল